বরগুনা পৌর সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

বরগুনা প্রতিনধি: জাফর হোসেন হাওলাদার 

বরগুনা শহরের পৌর সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৭০টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে । অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে ৫০০ টি দোকান। এতে ২৫ থেকে ৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা

মঙ্গলবার রাত সাড়ে ১১ টার দিকে মার্কেটের কাপড়ের ও জালের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তেই তা আশপাশের ব্যবসাপ্রতিষ্ঠান গুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। তবে দীর্ঘ প্রচেষ্টায়ও আগুন নিয়ন্ত্রনে না আসায় অন্তত ১৭০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে বলে ধারণা করছেন স্থানীয় ব্যবসায়ীরা।

এই মার্কেটে পাঁচ শতাধিক মোবাইল, ইলেকট্রনিক, জাল, কসমেটিকস, পোশাক, হোটেল, রেস্টুরেন্টে, কামারশালা, সেলুন, চায়ের দোকান ও ওষুধের দোকানসহ বেশ কয়েকটি বসতঘর। আগুন নিয়ন্ত্রনে আনার আগেই অন্তত দেড় শতাধিক দোকান পুড়েছে। নিঃস্ব হয়ে গেছেন পৌর সুপার মার্কেট ব্যবসায়ীরা।

খবর পেয়ে বরগুনা, বেতাগী, আমতলী ও পটুয়াখালীর মির্জাগঞ্জের মোট ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। প্রায় তিন ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনের উৎস খুঁজে বের করতে কাজ করছে ফায়ারসার্ভিস।

 

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবসায়ীদের সকল ধরনের সহায়তার আশ্বাস জেলা প্রশাসক হাবিবুর রহমানের ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button