বিচার ব্যবস্থাকে এমন পর্যায় নিতে হবে মানুষের বিশ্বাস জম্মায় যেন সে বিচার পাচ্ছে

মোঃ আরিফুর রহমান, মাদারীপুর প্রতিনিধি

বিচার ব্যবস্থাকে এমন পর্যায় নিতে হবে’’ মানুষের বিশ্বাস জম্মায় যেন সে বিচার পাচ্ছে- অতিরিক্ত বিচারপতি এস এম মাসুদ হোসাইন দোলন

বিচার ব্যবস্থা সম্পর্কে আমাদের এখানে অনেক অভিযোগ রয়েছে, যা সব সত্য না এবং সব মিথ্যাও না। বিচার ব্যবস্থাকে এমন পর্যায় নিতে হবে’’ মানুষের বিশ্বার জম্মায় যেন সে বিচার পাচ্ছে। বৃহস্পতিবার মাদারীপুুর আইনজীবী সমিতির পক্ষ থেকে বাংলাদেশ হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি হওয়ায় তাকে সংবর্ধনা দেয়ার আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি এস এম মাসুদ হোসাইন দোলন একথা বলেন।

তিনি আরও বলেন, এই বাংলাদেশে বিচারকদের যতই অবহেলা করুক, একটা সময় কিন্ত মানুষ বিচার পাওয়ার জন্য এই কোর্টেই আসে। তাই একজন বিচারককে সৎ হতে হয়, দক্ষ হতে হয়, যোগ্য হতে হয়। আসলে একজন বিচারক বড় শিক্ষা পেয়ে থাকে একজন দক্ষ আইনজীবীর কাছ থেকে। তাই বিচারকের সাথে সাথে আইনজীবীদের সৎ দক্ষ ও যোগ্য হতে হয়। এসময় তিনি তার আইনজীবী হিসাবের দীর্ঘদিনে পথচলার কথা সৃতিচারণ করেন। এবং বলেন আইনজীবীরা কখনো না জেনে, না বুঝে কখনো কোন মামলা নিবেন না। এটা আমার অনুরোধ।

বিচারপতিকে সংবর্ধণা অনুষ্ঠানে মাদারীপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. ইমদাদুল হক খান সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এ্যাড. গোলাম কিবিরিয়া হাওলাদারের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, উপজেলা চেয়ারম্যান মো. ওবাইদুর রহমান খান, জেলা ম্যাজিস্ট্রেট ও মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ, সিনিয়র জেলা দায়রা জজ মো. ইসমাইল হোসেনসহ মাদারীপুর জেলা আইনজীবী সমিতির আইনজীবীগন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button