বিজ্ঞান ও প্রযুক্তি

ভারতীয় বিজ্ঞানীর নামে ছেলের নাম রাখলেন ইলন মাস্ক

মোহনা অনলাইন

খ্যাতনামা ভারতীয় পদার্থবিজ্ঞানী নোবেলজয়ী এস চন্দ্রশেখরের নামে ছেলের নাম রেখেছেন মার্কিন প্রযুক্তি উদ্যোক্তা ও বিলিয়নিয়ার ব্যবসায়ী ইলন মাস্ক। ছেলের নাম রাখার বিষয়টি সম্প্রতি ভারতের ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখরকে জানিয়েছেন তিনি। খবর ইন্ডিয়া টুডের।

বিশ্বজুড়ে প্রযুক্তিখাতে যাদের সবচেয়ে বেশি বিনিয়োগ, তাদের মধ্যে প্রথম সারিতেই আছেন মার্কিন বিলিয়নিয়ার ইলন মাস্ক। তার গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা কিংবা মহাকাশ গবেষণা সংস্থা স্পেস এক্স’র কথা এখন সর্বজনবিদিত।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

সম্প্রতি যুক্তরাজ্যের লন্ডনে আয়োজিত এক কৃত্রিম বুদ্ধিমত্তা বিষয়ক এক সম্মেলনে অংশ নেন ইলন। একই অনুষ্ঠানে অংশ নেন ভারতীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখরও।
গত বৃহস্পতিবার (২ নভেম্বর) সেই অনুষ্ঠানের ফাঁকেই মন্ত্রীর সঙ্গে সাক্ষাতে ব্যক্তিগত আলাপকালে ভারতীয় বিজ্ঞানীর নামে ছেলের নাম রাখার বিষয়টি জানান ইলন। গার্লফ্রেন্ড শিভন জিলিসের সঙ্গে ইলন মাস্কের দুইটি সন্তান রয়েছে। যমজ দুই সন্তানে একজন ছেলে আর একজন মেয়ে। সম্প্রতি প্রথমবারের মতো তাদের ছবি প্রকাশ করেন ইলন মাস্কের জীবনীকার ওয়াল্টার আইজ্যাকসন।

ভারতীয় মন্ত্রী রাজীব জানিয়েছেন, আলাপকালে মাস্ক তাকে জানান, তিনি তার ছেলের মিডলনেম রেখেছেন চন্দ্রশেখর। ভারতীয় বংশোদ্ভূত বিজ্ঞানীর নামের সঙ্গে মিল রেখেই এই নাম রেখেছেন মাস্ক।

ইলন মাস্কের সঙ্গে নিজের একটি ছবি প্রকাশ করে এই খবর জানান রাজীব চন্দ্রশেখর। মন্ত্রীর সেই টুইটের নীচে কমেন্ট করেছেন ইলনের গার্লফ্রেন্ড শিভন জিলিসও। তিনি জানিয়েছেন, ‘এই খবর সত্যি। আমরা ওকে শেখর বলে ডাকি। এস চন্দ্রশেখরের সম্মানে আমরা এই নাম রেখেছি।’

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button