বিনোদন

ইরানে ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার পেলেন ফারিণ

মোহনা অনলাইন

অভিনয়ে দেশের দর্শক-সমালোচকদের মন বরাবরই জিতে চলেছেন তাসনিয়া ফারিণ। পেয়েছেন কিছু পুরস্কারও। তবে এবার তার অভিনয়ের স্বীকৃতি মিললো ইরান থেকে। চলচ্চিত্র নিয়ে দেশটির বৃহত্তম আয়োজন ‘ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ পুরস্কার পেয়েছেন ফারিণ।
সোমবার (১২ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে পুরস্কারের ছবিসহ সোশ্যাল হ্যান্ডেলে একটি পোস্ট দিয়ে খবরটি নিশ্চিত করেছেন অভিনেত্রী। তিনি জানান, ‘ফাতিমা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তাকে ‘ইস্টার্ন ভিস্তা’ বিভাগে ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার দেওয়া হয়েছে। যদিও উপস্থিত না থাকায় নিজ হাতে পুরস্কারটি নিতে পারেননি তিনি।
তবে এমন অর্জনে উচ্ছ্বাস প্রকাশ করে ফারিণ বলেন, ‘নিজের হাতে পুরস্কার পাওয়ার জন্য আরও এক দিন থাকতে পারলাম না। কিন্তু পরিচালক ধ্রুব হাসান ভাইয়া আমার পক্ষ থেকে পুরস্কারটি নিয়েছেন, এর চেয়ে আনন্দঘন মুহূর্ত হয় না। আমার কাজকে ভালোবাসার জন্য জুরিকে ধন্যবাদ। এবং তেহরানে আমি যে উষ্ণ অভ্যর্থনা পেয়েছি তার জন্য আপনাদের ধন্যবাদ। এটা সত্যিই একটি স্বপ্নের মুহূর্ত ছিল।’
পুরস্কার হিসেবে ফারিণকে একটি ক্রিস্টাল পদক ও একটি সনদ দেওয়া হয়েছে। তার হয়ে নির্মাতা ধ্রুব হাসানের পুরস্কার গ্রহণের মুহূর্তটিও শেয়ার করেছেন অভিনেত্রী।
উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি শুরু হয়েছিল ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। রবিবার (১১ ফেব্রুয়ারি) সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এটি শেষ হয়েছে। ৮ ফেব্রুয়ারি বিকালে ইস্টার্ন ভিস্তা (এশিয়ান-ইসলামিক দেশগুলোর জন্য নির্ধারিত) বিভাগে প্রদর্শিত হয় ফারিণ অভিনীত ‘ফাতিমা’ ছবিটি। মুক্তিযুদ্ধের সময়কার গল্পে নির্মিত এই ছবিতে ফারিণের সঙ্গে আরও আছেন পান্থ কানাই, ইয়াশ রোহান, মানস বন্দ্যোপাধ্যায়, তারিক আনাম খান, শতাব্দী ওয়াদুদ, শাহেদ আলী প্রমুখ।
author avatar
Prianka Ghosh SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button