Site icon Mohona TV

প্রসেনজিতের পরিচালনায় নটী বিনোদিনী হলেন কঙ্গনা!

ছবি: সংগৃহিত

টলিউডের প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের পরিচালনায় নটী বিনোদিনী হচ্ছেন কঙ্গনা রণৌত। এমনই খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। ২৫ বছরের বিরতি ভেঙে আবারও পরিচালনায় ফিরছেন এই অভিনেতা। এর আগে ‌‘পুরুষোত্তম’ ও ‘আমি সেই মেয়ে’ নামে দুটি সিনেমা তাঁরই পরিচালনায় তৈরি হয়েছিল।

এক রেস্তোরাঁ ব্যবসায়ীর প্রযোজনায় হিন্দি ভাষায় এই বায়োপিক তৈরি করবেন তিনি। নিজের পরিচালনায় আপাতত তার অভিনয় করার ইচ্ছে নেই।

এক রেস্তরাঁ ব্যবসায়ীর প্রযোজনায় হিন্দি ভাষায় নির্মিতব্য এই বায়োপিক পরিচালনা করতে চলেছেন প্রসেনজিৎ। সূত্রের বরাতে আনন্দবাজার জানিয়েছে, ছবিটিতে আপাতত তিনি অভিনয় করছেন না, পরিচালনাতেই শুধু মন দিচ্ছেন।

ছবিটি নির্মিত হচ্ছে বিনোদিনী দাসীর জীবনী অবলম্বনে। ১৮৬২ সালে এক পতিতাপল্লিতে জন্ম তাঁর। মাত্র ১২ বছর বয়সে বাংলা থিয়েটারের জগতে পা দিয়েছিলেন তিনি। সেই সময় রঙ্গমঞ্চে মেয়েদের কাজ করার তেমন চল ছিল না। মাত্র ১১ বছরের ক্যারিয়ারে বাংলা থিয়েটারের আত্মার উত্তরণ ঘটিয়েছিলেন নটী বিনোদিনী। দাপিয়ে অভিনয় করার পর মঞ্চকে মাত্র ২৪ বছর বয়সে বিদায় জানান তিনি।

এ রকম একটি চরিত্রকে বড়পর্দায় তুলে ধরার স্বপ্ন ছিল পরিচালক প্রদীপ সরকারের। তার পরিচালনাতেই কঙ্গনার বিনোদিনী হওয়ার কথা ছিল। কিন্তু চলতি বছরের মার্চ মাসে প্রয়াত হন বাঙালি পরিচালক। তাতেই ছবির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন ওঠে।

এই পরিস্থিতিতে প্রদীপ সরকারের অসম্পূর্ণ কাজের দায়িত্বই কি প্রসেনজিৎ নিজের কাঁধে নিয়ে নিয়েছেন? নাকি তিনি সম্পূর্ণ আলাদাভাবে বায়োপিকের কাজে হাত দিতে চলেছেন? আদৌ কি বাংলার সুপারস্টারের পরিচালনায় কঙ্গনা বিনোদিনী হচ্ছেন? প্রশ্ন একাধিক। উত্তর হয়তো অদূর ভবিষ্যতেই পাওয়া যাবে।

এদিকে টলিউডে নটী বিনোদিনীর বায়োপিক তৈরি করছেন পরিচালক রামকমল মুখোপাধ্যায়। তার পরিচালনায় বিনোদিনী হয়েছেন রুক্মিণী মৈত্র।

author avatar
Prianka Ghosh SEO
Exit mobile version