Site icon Mohona TV

ভারতে শুটিংয়ের অনুমতি পেল ‘কবি’

ছবি: সংগৃহিত

ঢালিউড সুপারস্টার শাকিব খান ও কলকাতার অভিনেত্রী পাওলি দামকে নিয়ে ‘সত্তা’র পর নিজের দ্বিতীয় সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন নির্মাতা হাসিবুর রেজা কল্লোল। তাঁর পরবর্তী সিনেমা ‘কবি’। নায়ক হিসেবে দেখা যাবে শরিফুল রাজকে। এতে তাঁর বিপরীতে কলকাতার ইধিকা পালের অভিনয়ের কথা শোনা যাচ্ছে। ইধিকা জানিয়েছেন, প্রস্তাব পেলেও তিনি এ সিনেমায় এখনো চুক্তিবদ্ধ হননি।

৮ নভেম্বর তথ্য মন্ত্রণালয় থেকে ভারতে শুটিংয়ের অনুমতি দেওয়া হয়েছে। নির্মাতা হাসিবুর রেজা কল্লোল ও শরিফুল রাজ ছাড়াও এই চলচ্চিত্রের জন্য শর্তসাপেক্ষে ভারতে যাওয়ার অনুমতি পেয়েছেন প্রযোজক শামীম আহমেদ, চিত্রনাট্যকার আখতার ফেরদৌস, চিত্রগ্রাহক সন্দীপ রায় এবং প্রধান সহকারী পরিচালক মামুনুর রশিদ।

শর্তে রয়েছে, ভারত যাওয়া তারিখ থেকে পরের ২১ দিন সিনেমার শুটিং করা যাবে। বিদেশে শুটিংয়ের সময় কোনো বিদেশি কলাকুশলী এই ছবিতে অংশগ্রহণ করতে পারবেন না। বিদেশি শিল্পী নিতে হলে মন্ত্রণালয় থেকে আগেই অনুমতি নিতে হবে, নয়তো সিনেমাটি সেন্সরের জন্য বিবেচিত হবে না।

ভারতে শুটিংয়ের অনুমতির বিষয়ে নির্মাতা কল্লোলের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, ‘সিনেমার কিছু অংশের শুটিংয়ের জন্য ভারতে যাওয়ার আবেদন করা হয়েছিল। সেই পরিপ্রেক্ষিতেই মন্ত্রণালয় থেকে অনুমতি দেওয়া হয়েছে। এখনো শুটিংয়ের তারিখ চূড়ান্ত হয়নি। তবে এ মাসেই কবির শুটিংয়ে ভারতে যাচ্ছি আমরা।’ নির্মাতা জানিয়েছিলেন দেশপ্রেমের পাশাপাশি দ্রোহের গল্প নিয়ে নির্মিত হবে কবি।

কল্লোলের প্রথম সিনেমার মতো কবিতেও শাকিব খানের অভিনয় করার কথা ছিল। সিনেমাটি প্রযোজনাও করতে চেয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত শাকিব খান সরে এলে শরিফুল রাজকে নিয়ে সিনেমাটি করার সিদ্ধান্ত নেন নির্মাতা।

author avatar
Prianka Ghosh SEO
Exit mobile version