বিনোদন

রামমন্দির নির্মাণে তারকাদের কার কত অনুদান

মোহনা অনলাইন

২২ জানুয়ারি, সোমবার সেই বহুপ্রতিক্ষীত রামমন্দির উদ্বোধনের দিন। আর সেই মাহেন্দ্রক্ষণের জন্য অপেক্ষা করে রয়েছে গোটা দেশ। অযোধ্যায় একেবারে মহোৎসবের মেজাজ। চারিদিকে সাজ সাজ রব। রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে নিমন্ত্রিত বলিউডের একাঝাঁক সেলেব।

রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে নিমন্ত্রিত প্রায় সাত হাজার মানুষ। রথীমহারথী সহ থাকছে বলিউডি সেলেবরাও। প্রাইভেট বিমানবন্দরে সেলেব পাপারাৎজ্জিদের লেন্সবন্দিও হয়েছেন রণবীর-আলিয়া সহ ভিকি কৌষশল-ক্যাটরিনা কইফ সহ ইন্ডাস্ট্রির স্টাররা। এই রামমন্দির গড়ে তোলার পিছনে একটা বিরাট অবদান রয়েছে বলি তারকাদেরও। বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার থেকে ড্রিম গার্ল হেমা মালিনী সহ ছোট পর্দার শক্তিমান মুকেশ খান্না, অনুপম খেররে মতো বিটাউন সেলিব্রিটিরা মোটা টাকা অনুদান দিয়েছেন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট থেকে এক হাজার ১০০ কোটি টাকা মন্দির নির্মানের কাজে খরচ হয়েছে। বাকি ৩০০ কোটি টাকা পুরো কাজ শেষ করার জন্য প্রয়োজন ছিল। সেই খাতে অনেকেই অনুদান দিয়েছেন। সেখানে রয়েছে রূপোলি দুনিয়ার অনেক সেলিব্রিটিই। বড় পর্দা থেকে ছোট পর্দার স্টাররা অনেকেই মন্দির নির্মানের কাজ সম্পূর্ণ করার জন্য টাকা অনুদান দিয়েছেন।

সেই তালিকায় রয়েছেন অক্ষয় কুমার থেকে থেকে অনুপম খের, হেমা মালিনী সহ টিভি তারকা মুকেশ খান্না, গুরমিত চৌধুরী সহ আরও অনেকে। এক নজরে দেখে নেওয়া যাক কোন তারকা কত কোটি টাকা অনুদান দিলেন।

অক্ষয় কুমারের অনুদান: ২০২১ সালে অক্ষয় কুমার একটি ভিডিয়ো শেয়ার করেছিলেন। সেখানেই তিনি রামমন্দির নির্মানের জন্য সকলকে অনুদান দেওয়ার কথা বলেছিলেন। যে যেমন পারবে সেইটুকুই সাহায্য করার আর্জি জানিয়েছিলেন। অযোধ্যায় রামজন্মভূমিতে রামলালার প্রাণ প্রতিষ্ঠা অত্যন্ত গর্বের বিষয়। এবার সকলের উচিত রাম মন্দির নির্মাণ কার্যে এগিয়ে আসা। আমি তো আমার সামর্থ্য অনুযায়ী অনুদান দিয়েছি। আশা করি আপনারাও সকলে এই কাজে এগিয়ে আসবেন। জয় শ্রী রাম।

অনুপম খের: ২০২৩- এর ২ অক্টোবর বলিউডের বর্ষীয়ান অভিনেতা অনুপম খের একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন। অযোধ্যার যে জায়গায় রামমন্দির গড়ে উঠছিল সেখান থেকেই ভিডিয়োটি রেকর্ড করেছিলেন। ক্যাপশনে লিখেছিলেন, বন্ধুরা! আমি আপনাদের সকলকে দেখালাম অযোধ্যার সেই জায়গা যেখানে রামমন্দির গড়ে উঠছে। রাম লালার মন্দির নির্মাণে প্রতিটি ভক্ত তার ভক্তিতে নিজকে নিমজ্জিত করেছেন। অযোধ্যার চারিদিকে শুধু জয় শ্রীরাম ধ্বনি। আমি নিজেকে ভাগ্যবান বলে মনে করছি। কারণ এই মন্দিরের একটা ইট অন্তত আমি ভগবান রামের নামে উৎসর্গ করতে পেরেছি।

হেমা মালিনী: রিপোর্ট মোতাবেক, মন্দির নির্মাণের জন্য বলিউডের ড্রিম গার্ল একটা মোটা অঙ্কের টাকা অনুদান দিয়েছেন। ড্রিম গার্ল হেমার কথায়, আমি প্রথমবার অযোধ্যায় এসেছি। আমি রামায়ণে সীতার চরিত্রে পারফর্ম করব। এই অনুষ্ঠানের আয়োজন করেছেন স্বামী রামভদ্রাচার্য। তিনি ১০ দিনের একটি কর্মসূচির আয়োজন করেছেন। এই সময়ে এখানে থাকতে পেরে আমি ভাগ্যবান। পুরো বলিউড এখন রামময়। শিল্পীরা রাম গান গাইছেন। আমি গত বছর একটি রাম ভজনও গেয়েছিলাম। সবাই ভগবান রামের জন্য সবকিছু প্রস্তুত।

মুকেশের অনুদান: ছোট পর্দার শক্তিমান মুকেশ খান্নাও রামমন্দির নির্মাণের জন্য অনুদান দিয়েছেন। ২০২১-র ফেব্রুয়ারি মন্দির নির্মাণের জন্য ১.১ লক্ষ টাকা অনুদান দিয়েছেন অভিনেতা।

গৌতম গম্ভীর: বিজেপি সাংসদ ও প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর দিয়েছিলেন এক কোটি টাকা

গুরমিতের অনুদান: টেলিভিশনের পর্দায় গুরমিত চৌধুরী রামের ভূমিকায় অভিনয় করেছিলেন। ২০২১- এ এক্স হ্যান্ডেলে একটি ভিডিয়ো শেয়ার করেছিলেম। সেখানে লিখেছিলেন, আপনারা জানেন, উৎসাহের সঙ্গে সারা দেশে রাম মন্দির নির্মাণের জন্য তহবিল সংগ্রহের কাজ চলছে। এই শুভ কাজের জন্য, আমরাও ভগবান রামের চরণে সামর্থ মতো কিছু দিতে চাই। জয় শ্রী রাম।

 

author avatar
Prianka Ghosh SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button