ভোলার মেঘনা নদীর পারে ইলিশ বাড়িতে ভ্রমন পিপাসু মানুষদের উপচে পড়া ভিড়

জসিম রানা- ভোলা প্রতিনিধি

ইলিশ মাছের জন্য বিখ্যাত দ্বীপ জেলা ভোলা। সে বিখ্যাত ইলিশকে আরো বিখ্যাত করার লক্ষে ভোলার মেঘনা পারের তুলাতলী নামক স্থানে নির্মান করা হয়েছে ইলিশ বাড়ি নামে একটি পর্যটন কেন্দ্র। এ বিনোদন কেন্দ্রটি নদীর উপর কাঠের পাটাতন বসিয়ে ব্যতিক্রম ভাবে নির্মান করা হয়েছে। বিনোদন কেন্দ্রটির ৩দিকে রয়েছে ৩টি কাঠের ব্রীজ। অন্যদিকে ইলিশ বাড়িতে বসে মেঘনা নদীর ইলিশ শিকারের দৃশ্য দেখার মতো এ প্রথম উদ্যোগ।

একদিকে মেঘনা, অন্যদিকে সবুজ বন, মাঝখানে রং বেরংয়ের কুঁড়েঘর। প্রকৃতির নির্মল বাতাসে বসে প্রশান্তির ছোঁয়ায় মন জুড়িয়ে যায় যেকোনো মানুষের।

এটি ভোলার পর্যটনের এক নতুন দিগন্ত উম্মোচন করেছে। উদ্বোধনের মাত্র ৩ দিনেই নজর কেড়েছে পর্যটকদের। দূর-দূরান্ত থেকে ইলিশ বাড়িতে ছুটে আসছেন মানুষ। ঈদের ছুটিতে যেন ঢল নেমেছে পর্যটকদের। সম্ভাবনাময় এ পর্যটন স্পটটি জেলার পর্যটন শিল্পকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে বলে মনে করছেন পর্যটকরা।

ঘুড়তে আসা পর্যটকরা জানান,  এখানের পরিবেশ খুবই সুন্দর। তবে আসা যাওয়ার রাস্তাটি আরো ভালো করা হোক। কর্তৃপক্ষের কাছে আমাদের এটাই দাবী।

ইলিশ বাড়ির পরিচালক মোঃ হেলাল উদ্দিন গোলদার জানান আতি শিগ্রই পর্যটন কেন্দ্রটি আরো আকর্ষনীয় করার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভোলা জেলার পর্যটনকে এগিয়ে নিয়ে যেতে ইলিশ বাড়ি ব্যপক ভূমিকা রাখবে বলে জানান সচেতন মহল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button