মহানবী (সঃ) কে কটুক্তি করায় পুলিশ কনস্টেবল প্রীতম গ্রেপ্তার

দোহার নবাবগঞ্জ প্রতিনিধি 

ঢাকার নবাবগঞ্জে ইসলাম ধর্ম ও মহানবী (সঃ) কে নিয়ে কটুক্তি করে ফেসবুকে কমেন্টস করার প্রতিবাদে শুক্রবার  বাদ জুমার  বিক্ষোভ মিছিল,  কোশলাদাহ, মোনাজাত করেছে  ধর্মপ্রাণ মুসল্লীরা।  নবাবগঞ্জ উপজেলার  শোল্লা  উচ্চ  বিদ্যালয়ের মাঠে শতশত মুসল্লীরা বিক্ষোভ মিছিলে অংশ নেয় ।  পরে  পুলিশ প্রসাশনের আশ্বাসে বিক্ষোভ মিছিল টি  মোনাজাত  দিয়ে  শেষ করে ।

অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবীব খান প্রীতমকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে উপস্থিত  মুসল্লীদের  বলেন, বিষয়টি আলোচিত হওয়ায় ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান স্যারের নির্দেশে প্রীতমকে গ্রেপ্তারে কাজ শুরু করে গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার রাতভর চেষ্টার পর শুক্রবার সকালে প্রীতমকে গ্রেপ্তার করতে সক্ষম হই আমরা। গ্রেপ্তারের পর তাকে নবাবগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করে আসামীকে আদালতে পাঠিয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা। তিনি জানান, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অপরাধে অভিযুক্ত পুলিশ সদস্য প্রীতম মন্ডলকে সাময়িকভাবে বরাখাস্ত করা হয়েছে।

অভিযুক্ত পুলিশ সদস্য প্রীতম নবাবগঞ্জ উপজেলার শোল্লা গ্রামের বাসিন্দা৷ সম্প্রতি সে ইসলাম ধর্ম ও মহানবী (সঃ) কে নিয়ে ফেসবুকে কটুক্তি করেন। এ ঘটনায় অনেকটা উতপ্ত হয়ে উঠে ধর্মপ্রাণ মানুষ। নবাবগঞ্জ উপজেলা প্রশাসন ও থানা পুলিশের দ্রুত পদক্ষেপের কারনে পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয় এবং তাকে গ্রেপ্তারে অভিযান শুরু করা হয়। এ ঘটনায় নবাবগঞ্জ থানায় অভিযুক্ত প্রীতম মন্ডল ও আলোক সরকার কার্তিক নামে আরেকজনের বিরুদ্ধে ফৌজদারী আইনে মামলা দায়ের করা হয়েছে। এই সময় উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলার আওয়ামী লীগের সভাপতি ও শোল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  মিজানুর রহমান ভূইয়া কিসমত, দোহার সার্কেল এএসপি আরিফুল ইসলাম,  শোল্লা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান দেওয়ান তুহিনুর রহমান তুহিন।

আরো পড়ুন : মিয়ানমার সীমান্তে মাইন বিষ্ফোরনে এক বাংলাদেশী আহত 

এদিকে ইসলাম ধর্ম ও মহানবী (সঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে শুক্রবার নবাবগঞ্জের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভের ডাক দেয় ধর্মপ্রাণ মুসল্লীরা। অপরদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লীগণকে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য অনুরোধ করে শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের ফেসবুক আইডি থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button