মিয়ানমার সীমান্তে মাইন বিষ্ফোরনে এক বাংলাদেশী আহত 

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্ত এলাকায় মিয়ানমারের অভ্যন্তরে ল্যান্ড মাইন বিষ্ফোরনে এক বাংলাদেশী নাগরিক আহত হয়েছে।

শুক্রবার দুপুরে তুমব্রু হেডম্যান পাড়ার ৩৫নং পিলারের ৩০০ মিটার মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে এ ঘটনা ঘটে। আহত অন্নথাইং তঞ্চঙ্গ্যা ঘুমধুম ইউনিয়নের ৩নং ওয়ার্ডের তুমব্রু হেডম্যান পাড়ার বাসিন্দা।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শুক্রবার দুপুরে বাংলাদেশী ঐ যুবক গরু চোরা চালানের উদ্দেশ্যে তুমব্রু সীমান্ত এলাকায় ৩৫নং পিলারের কাছাকাছি কাটাতার পেরিয়ে মিয়ানমারের সীমান্তের ৩০০ মিটার অভ্যন্তরে প্রবেশ করলে মিয়ানমার সেনাবাহিনী-বিজিপির পুতে রাখা ল্যান্ড মাইন বিষ্ফোরনে অন্নথাইং তঞ্চঙ্গ্যার বাম পায়ের হাটুর নিচের অংশ পা থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে কুতুপালং এমএসএফ হাসপাতালে নেয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

আরোও পড়ুন : মহানবী (সঃ) কে কটুক্তি করায় পুলিশ কনস্টেবল প্রীতম গ্রেপ্তার

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান, তুমব্রু এলাকার ৩৫নং পিলারের মিয়ানমার সীমান্তে কাটাতার পারাপারের সময় অন্নথাইং তঞ্চঙ্গ্যা নামে এক বাংলাদেশী যুবক আহত হয়েছে। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button