মেঘনায় জলদস্যুর হানা, কিশোর জেলের মরদেহ উদ্ধার

মামুনুর রশিদ, লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের কমলনগরের মেঘনা নদীতে ইলিশ ধরার নৌকায় জলদস্যুরা হানা দিয়েছে। এঘটনায় ১২ বছর বয়সী মো. হাসান নামের এক কিশোর জেলের মরদেহ উদ্ধার করেছে নৌ- পুলিশ। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও ৪ জেলে, নিখোঁজ জেলে বৃদ্ধ নজু বয়াতিকে জীবিত উদ্ধার করা হয়।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে মেঘনা নদীর রামগতির গজারিয়া এলাকা থেকে নিহত হাসানের লাশ উদ্ধার করা হয়। এরআগে বৃহস্পতিবার রাতে কমলনগর  উপজেলার লুধুয়া এলাকার মাঝ নদীতে জেলে নৌকায় দস্যুরা হানা দেয়।

নিহত জেলে হাসান কমলনগর উপজেলার সাহেবেরহাট ইউনিয়নের মো. সিরাজের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়,  বৃহস্পতিবার বিকেলে মাতাব্বরহাট মাছঘাটের দেলোয়ার মাঝি ও বশির মাঝির নৌকা নিয়ে জেলেরা মেঘনা নদীতে মাছ ধরতে যায়। রাতে মাছ ধরে ফেরার পথে জলদস্যুরা তাদের নৌকায় হানা দেয়। অস্ত্রের মুখে নগদ টাকা, মাছ,  জালসহ সকল মালামাল নিয়ে যায়। এ সময় জলদস্যুদের হামলায় নজু বয়াতি ও হাসান নদীতে পড়ে নিখোঁজ হয়। হামলায় আরও চার জেলে আহত হয়। নিখোঁজ দুই জেলের একজনের লাশ উদ্ধার হয়েছে। বিকেলে অপর জেলে নজু বয়াতির সন্ধান পেয়েছে বলে জানায় নৌ পুলিশ।

দস্যুদের হামলায় আহতরা হলেন মিরাজ, জিহাদ, আল আমিন ও জাহিদ। তাদের মধ্যে দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। আহত অপর দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আরোও পড়ুন : মহানবী (সঃ) কে কটুক্তি করায় পুলিশ কনস্টেবল প্রীতম গ্রেপ্তার

বিকেল পৌনে ৬ টার দিকে এ তথ্য নিশ্চিত করেন মজু চৌধুরীরহাট নৌ পুলিশের ইন্সপেক্টর মো. আবু তাহের। তিনি বলেন, জলদস্যুদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত আছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button