মেয়রকে সতর্কবার্তা দিলেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান! 

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ-

“শ্রীপুরের যে মেয়র মহোদয়, তাঁর প্রতি আবার সতর্কবার্তা।পটুয়াখালীর মেয়রকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। তিনি ক্ষমা চেয়েছেন। আমরা কিন্তু মেয়র মানব না’। সোমবার দুপুরের দিকে গাজীপুরের শ্রীপুরে পরিবেশ দূষণের চিত্র পরিদর্শন করতে এসে শ্রীপুর পৌর মেয়র মোঃ আনিছুর রহমানকে ইঙ্গিত করে এসব কথা বলেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মনজুর আহমেদ চৌধুরী।

বিপর্যস্ত খাল ও অন্যান্য জলাশয় পরিদর্শন‌ করে তিনি আরও বলেন, জাতীয় নদী রক্ষা কমিশন কখনোই বলবে না যে, কোনো ইন্ডাস্ট্রি বন্ধ করে দেন। আমরা শুধু এটাই বলবো, ম্যানেজমেন্ট চেঞ্জ করে দেন। কারখানার দোষ নাই, দোষ হচ্ছে যারা এটা পরিচালনা করে, মালিক-ম্যানেজার তাদের। আমি সতর্ক করে দিতে চাই, আগামী প্রজন্মের কথা মনে করে আপনারা দূষণমুক্ত শিল্প গড়ে তুলুন’।

পরিদর্শনের সময় তাঁর সঙ্গে ছিলেন, গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান, পরিবেশ অধিদপ্তর গাজীপুরের উপপরিচালক মোঃ নয়ন মিয়া,  শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম,পরিবেশবাদী নেতা খোরশেদ আলমসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা। এ ছাড়া এ সময় স্থানীয় পরিবেশবাদী সংগঠন নদী পরিব্রাজক দলের লোকজন উপস্থিত ছিলেন।

আরোও পড়ুন: এক পুলিশ সদস্যসহ ৮ ডাকাত গ্রেফতার

বিকেলের দিকে শ্রীপুর পৌর এলাকার বেতঝুড়ি ও গিলারচালা এলাকায় বর্জ্যের স্তুপ পরিদর্শন করে কমিশনের চেয়ারম্যান মনজুর আহমেদ গণমাধ্যম ও স্থানীয় লোকজনের উদ্দেশ্যে বলেন, ‘ গাজীপুরের ভূমি বিষাক্ত হয়ে গেছে। গাজীপুরের পানি বিষাক্ত হয়ে গেছে। এই জনপদ একটা বিষাক্ত জনপদে পরিণত হয়েছে। শিল্পায়নের মূল্য স্থানীয় লোকজন দিচ্ছে। একসময় সারা বাংলাদেশই দিবে’।

 

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button