রাজধানীতে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা

শামিমুজ্জামান চৌধুরী।

রাজধানীতে বাড়তে শুরু করেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। মঙ্গলবার পর্যন্ত সবশেষ ২৪ ঘন্টায় মারা গেছে ৫ জন। আর বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৭১১ রোগী। এক সপ্তাহে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ৬ হাজার ৪৮ জন। সংক্রমণের হার বাড়লেও ডেঙ্গু এখনো নিয়ন্ত্রণে আছে জানিয়ে, ব্যাপক বিস্তার ঠেকাতে ব্যক্তিগত সচেতনতা বাড়ানোর তাগিদ দিলেন চিকিৎসকরা।

তিনদিন ধরে প্রচণ্ড জ্বর, শরীর ব্যাথা, বমিসহ নানা উপসর্গে ভুগছিলেন রাজধানীর মিরপুরের বাসিন্দা পরিমল কুমার। অবস্থা বেগতিক হলে চিকিৎসকের শরনাপন্ন হন। পরীক্ষা নিরীক্ষায় ডেঙ্গু শনাক্ত হলে চারদিন ধরে চিকিৎসা নিচ্ছেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের বিছানায়।

একই অবস্থা ওয়ার্ডের প্রায় সব রোগীর। বিভিন্ন উপসর্গ নিয়ে হাসপাতালে আসার পর শনাক্ত হয় ডেঙ্গু। বেশিরভাগই রাজধানীর বাসিন্দা। চিকিৎসায় সুস্থ হয়ে বাসায় ফিরে যাচ্ছেন অনেকে।

ডা. খলিলুর রহমান, পরিচালক,শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল বলেন, করোনার প্রকোপ কমে গেলেও ভাবনা বাড়িয়েছে ডেঙ্গু ও ঋতু পরিবর্তনজনিত জ্বর। সবাইকে সচেতন হওয়ার নির্দেশ দেন এই চিকিৎসক ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, পয়লা জানুয়ারি থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৭ হাজার ৩৩৯ রোগী। এর মধ্যে মারা গেছে ৩১ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button