শরীয়তপুরে উগ্রবাদ বিরোধী মতবিনিময় সভা

শরিয়তপুর প্রতিনিধি: মাহবুবর রহমান

শনিবার (২১ মে) বেলা সারে ১১ টায় জেলা পুলিশ লাইনে উগ্রবাদ বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য মন্ত্রী পরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, দেশের বর্তমানে তেলের বাজার  অতিদ্রুত স্থিতিশীল হয়ে যাবে। ইন্দোনেশিয়ার পাম তেল  আসলেই বাজার  আগের অবস্থানে ফিরে আসবে। আমাদের ধর্য ধরতে হবে। খাবার নিয়ন্ত্রিত করে খেতে হবে। নবী আমাদের এটি শিক্ষা দিয়েছে। কিভাবে নিয়ন্ত্রিত ভাবে চলতে হয়। খাবার খেতে হয়। আমি মাঠে কাজ করেছি। আমি জানি মানুষের কষ্ট।  কোন কিছু করার আগে আমরা মানুষের জন্য ভাবি। আমরা আগামী শেষ সপ্তাহের আগে পদ্মা সেতুর কাজ শেষ করে দিব। আপনারা প্রধানমন্ত্রীর মুখ থেকে দ্রুত সময়ের মধ্যে এই সু খবর টি পাবেন।

তিনি আরোও বলেন, পদ্মা সেতু নির্মান করতে এই শরীয়তপুরবাসীর অনেক ত্যাগ – তিতিক্ষা রয়েছে। আমি যখন এই প্রকল্পের দায়িত্বে ছিলাম তখন মাঠে কাজ করতে এসে দেখেছি। এই পদ্মাসেতু পৃথিবীর সবচেয়ে বেশি যত্ন সহকারে নির্মাণ করা হয়েছে আর পরামর্শ নেয়া হয়েছে শ্রেষ্ট বিশেষজ্ঞদের। এখন বিভিন্ন দেশ থেকে পদ্মা সেতু নির্মাণে যারা কাজ করেছেন তাদের ডাকা হচ্ছে। অনেকেই এটি দেখার জন্য আসতে চাচ্ছেন।

জেলা প্রশাসক পারভেজ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন, পুলিশ আইজিপি বিপিএম (বার) ড.বেনজীর আহমেদ,  র‌্যাব ফোর্সেস মহাপরিচালক চৌধুরী আবব্দুল্লাহ আল মামুন, বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, জেলা পুলিশ সুপার আশরাফুজ্জামান।

পুলিশ আইজিপি বিপিএম (বার) ড.বেনজীর আহমেদ বলেন, দেশে এখন সঠিক নেতৃত্বে চলছে। আমরা সৌভাগ্যবান কারণ বঙ্গবন্ধু আমাদের দেশ দিয়ে গেছে। তার কন্যা এখন দেশ চালাচ্ছে। দেশে এখন সন্ত্রাস নেই বললেই চলে তারপরও আমাদের সব দিকে লক্ষ রাখতে হবে। দেশের ৯০ ভাগ মানুষ দরিদ্র ছিল। আর এখন ১০ ভাগ মানুষ দরিদ্র সীমায় আছে। দেশের বিরুদ্ধে  ষড়যন্ত্র চলছে তা আমাদের বুঝতে হবে। দেশে যুব সমাজের দিকে আমাদের লক্ষ রাখতে হবে যাতে করে একা না হয়ে যায়। আবার মোবাইলেও বেশি আশক্ত না হয়। তাহলে যেমন পরিবারের বিপদ তেমনি রাষ্ট্রের ক্ষতি।

অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেদুর রহমান খোকা শিকদার, বিভিন্ন উপজেলার নির্বাহী অফিসার, চেয়ারম্যান, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় নেতৃবৃন্ধ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button