শিবগঞ্জে স্কুল কমিটি গোপনে গঠনের পায়তারা, ফুঁসে উঠেছে স্থানীয়রা

আতিক রহমান, বগুড়া প্রতিনিধি

বগুড়ার শিবগঞ্জের রহবল বালিকা উচ্চ বিদ্যালয়ে গোপনে ম্যানেজিং কমিটি গঠনের পায়তারার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ফুঁসে উঠেছে অত্র শিক্ষা প্রতিষ্ঠানের অভিভাবক মহল এলাকাবাসী।

খোঁজ নিয়ে জানা গেছে, রহবল বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে গত ২৭ জুলাই তফসিল ঘোষনা করেন দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও মাধ্যমিক শিক্ষা অফিসার টিএম আব্দুল হামিদ। তফসিলে আগামী ১ আগষ্ট থেকে ৩ আগষ্ট মনোনয়ন উত্তোলন ও জমা দেয়ার দিন নির্ধারন করা হয়েছে। কিন্তু অভিভাবকরা ভোটার তালিকা নিতে গেলে প্রধান শিক্ষক মনিরা খাতুন নানা তালবাহনা করছেন বলে অভিযোগ উঠেছে।

অত্র শিক্ষা প্রতিষ্ঠানের অভিভাবক মেহেদুল ইসলাম, মিঠু মিয়া ও দাতা সদস্য আবেদ আলী মাষ্টার অভিযোগ করেন, গত কয়েকদিন ধরে প্রধান শিক্ষকের কাছে ধর্না দিয়েও ভোটার তালিকা পাচ্ছি না। তারা আরো অভিযোগ করেন, প্রধান শিক্ষক তাদের ধমক দেন, ভোটার তালিকা চাইলে তাদের সন্তানদের স্কুল থেকেই বের করে দেয়া হবে।

বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা গেছে, খসড়া ভোটার তালিকা করে শ্রেণীকক্ষে নোটিশ করা বা অফিসে কক্ষে কোন নোটিশ ঝুলে দেয়া হয়নি। এমনকি তফসিল ঘোষনার তথ্য পর্যন্ত জানেনা তারা। সরজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, শিক্ষা প্রতিষ্ঠানটি নতুন এমপিওভুক্তি হিসাবে এ বছর স্বীকৃতি পেয়েছে। কিন্তু বরবারের মতো এবারও তথ্য গোপন করে পকেট কমিটি গঠনের পায়তারা করছেন প্রধান শিক্ষক।

এবিষয়ে সব অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক মোছাঃ মনিরা খাতুন বলেন, নিয়মানুযায়ী সব করা হবে। ভোটার তালিকা প্রস্তুত না থাকার কারণে দেরি হচ্ছে। তফসিল হবার পরেও ভোটার তালিকা প্রস্তুত কেন হবে না এ প্রশ্নের সদুত্তর দিতে পারেননি তিনি।

এ বিষয়ে জানতে শিবগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার টিএম আব্দুল হামিদ বলেন, আমি খোঁজ নিয়ে বিধি অনুযায়ী ব্যবস্থ্যা নিবো।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলছুম শম্পা বলেন, প্রিজাইডিং অফিসারকে নির্দেশ দেয়া হবে সঠিকভাবে নির্বাচন পরিচালনা করার জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button