শ্রীপুরে ভূমিহীন-গৃহহীন ২০০পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহার ঘর।

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি

মুজিববর্ষ উপলক্ষে দুর্যোগ ব্যবস্থা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে গাজীপুরের শ্রীপুর উপজেলায় অস্বচ্ছল ভূমিহীন-গৃহহীন ২০০পরিবারের মাঝে সরকারী ঘর বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২১জুলাই) সকালের দিকে  শ্রীপুর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ভুমিহীন ও গৃহহীনদের হাতে ঘরের চাবি ও দলিল তুলে দেন গাজীপুর-৩ আসনের সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।
এসময় উপস্থিত ছিলেন, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হুমায়ুন কবির, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. শামসুল আলম, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এ.কে.এম মোহিতুল ইসলাম, উপজেলা প্রকৌশলী রাকিবুল আহসান প্রমূখ।
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহিতুল ইসলাম মোহনা টেলিভিশন অনলাইনকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ৩য় পর্যায়ের দ্বিতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীন ২০০পরিবারকে ২শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর করা হয়। উপজেলার গাজীপুর ইউনিয়নের নয়াপাড়ায় ১২০টি, প্রহলাদপুর ইউনিয়নের নিমুরিয়া গ্রামে ২৩টি, তেলিহাটি ইউনিয়নের সাইটালিয়া গ্রামে ২২টি ও শ্রীপুর পৌরসভার চন্নাপাড়া গ্রামের ৩৫টি ভূমিহীন পরিবারকে এ ঘরের চাবি ও দলিল বুঝিয়ে দেওয়া হয়।
তিনি আরও জানান, অস্বচ্ছল বিধবা, স্বামী পরিত্যাক্তা ভিক্ষুকসহ স্বল্প আয়ের মানুষদের মাঝে ঘর বরাদ্দের জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ সংশ্লিষ্ট ভূমি সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে তালিকা তৈরি করা করেছেন। বাড়িতে দুইটি শোয়ার কক্ষ, রান্নাঘর ও ২শতাংশ জমিসহ পাকা বাড়ি হস্তান্তর করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button