অপচিকিৎসায় জড়িত ডাক্তারের বিচার দাবিতে ময়মনসিংহে তিন কিলোমিটারের মানববন্ধন

রুবায়েত বাপ্পী, ময়মনসিংহ প্রতিনিধি

অপচিকিৎসায় ডাঃ মাহজাবিন হক মাশা’র চোখের ৩৩ শতাংশ নষ্ট করার অভিযোগে অভিযুক্ত চিকিৎসক ডাঃ দীপক কুমার নাগ এর বিচার দাবিতে ময়মনসিংহে তিন কিলোমিটার এলাকাজুড়ে মানববন্ধন করেছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

দুপুরে নগরীর টাউনহল মোড় থেকে পাটগুদাম ব্রীজ পর্যন্ত এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে হাজারো মানুষ অংশগ্রহণ করেন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

জানা যায় ময়মনসিংহ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি এবং এফবিসিসিআই এর সহ-সভাপতি আওয়ামীলীগ নেতা আমিনুল হক শামিম এর কন্যা তরুন চিকিৎসক ডাঃ মাহজাবিন হক মাশা চোখের সমস্যা জনিত কারনে ঢাকাস্থ দীন মোহাম্মদ চক্ষু হাসপাতালে প্রফেসর ডা. দীপক কুমার নাগ এর চিকিৎসা সেবা নিতে যান। সে সময় ডাঃ দীপক কুমার নাগ তরিঘরি করে ডাঃ মাহজাবিন হক মাশা’র দুটি চোখে একই দিনে লেজার অপারেশন করেন। তৎসময়ে একই দিনে দুটি লেজার অপারেশন করতে বারণ করেন ডা.মেহজাবিন হক মাশা। তখন ডাঃ দীপক কুমার নাগ বলেন আজ অপারেশন না করলে আমি আপনার চিকিৎসা করতে পারবো না।

অগত্যা কিছুটা নিরুপায় হয়ে অপারেশনে রাজি হন ডাঃ মাহজাবিন হক মাশা। সে সময় ডাঃ দীপক কুমার নাগ একই দিনে দুটি চোখে লেজার অপারেশন করেন। এর কিছুদিনের মধ্যে ডাঃ মাশার চোখে বিভিন্ন সমস্যা দেখা দিলে দেশে বিদেশে চিকিৎসা করিয়ে জানতে পারেন একই দিনে দুটি চোখে লেজার অপারেশন করার কারনে তার চোখের ৩৩ শতাংশ স্থায়ীভাবে নষ্ট হয়ে গেছে।

এ বিষয়ে অপচিকিৎসার বিচার চেয়ে আদালতে মামলা করেন ভোক্তভোগী রোগী ডাঃ মাহজাবিন হক মাশা। বর্তমানে আদালত থেকে আগাম জামিন নিয়েছেন ডাঃ দীপক কুমার নাগ।

গত ১২ অক্টোবর ডাঃ মাহজাবিন হক মাশা ঘটনা তুলে ধরে এ বিষয়ে বিচার চেয়ে ময়মনসিংহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছিলেন।

আজ ময়মনসিংহের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অভিযুক্ত ডাঃ দীপক কুমার নাগ এর বিচার দাবিতে ডাঃ মাহজাবিন হক মাশা’র পাশে দাঁড়িয়েছে।

মানববন্ধনে বক্তারা অভিযুক্ত ডাক্তারের বিচার দাবি করেন এবং এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। অন্যথায় বৃহত্তর আন্দোলন করে ময়মনসিংহকে অচল করে দেয়ার ঘোষণা দেয়া হয়।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button