অবৈধ মাটি কাটায় দুজনকে জরিমানা,একজনের বিরুদ্ধে মামলা

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর, (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের নারায়ণপুর এলাকায় অবৈধভাবে মাটি কাটার দায়ে দুই ব্যক্তিকে মোট ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার দুপুরে এ অভিযান চালানো হয়।

আদালত পরিচালনা করেন, শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেহানা আক্তার। জরিমানা করা দুজন হলেন, গোসিংগার নারায়ণপুর এলাকার বাসিন্দা রফিকুল ইসলামের ছেলে আনোয়ার হোসেন(৪০) ও একই এলাকার হাবিবুর রহমানের ছেলে ফয়জুর রহমান(৩৭) । তারা দুজন মাটি বিক্রির কথা আদালতে দোষ স্বীকার করলে তাঁদের ৫০ হাজার টাকা জরিমানা করেন। মাটি ব্যবসার সাথে জড়িত মোঃ রুবেল নামে এক ব্যক্তির বিরুদ্ধে নিয়মিত মামলার রুজু করা হয়। একই অভিযানে ৩টি লরি ও দুটি ভেকুর চাবি জব্দ রয়েছে। সেগুলোর বিষয়ে পরে সিদ্ধান্ত হবে বলে জানান আদালতের বিচারক।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

জানা যায়,  দীর্ঘদিন ধরে ওই এলাকায় মাটির ব্যবসার সাথে জড়িত রয়েছে একটি চক্র। তাদেরকে পরিবহন দিয়ে সহযোগিতা করে আসছেন রুমান নামে সরকারি দলের একজন নেতা।

এ বিষয়ে রুমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি পরিবহন ভাড়া দিয়েছেন বলে স্বীকার করে বলেন, এগুলো কোন কাজে ব্যবহার করা হবে তা তাঁর জানার বিষয় নয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেহানা আক্তার মোহনা টেলিভিশন অনলাইনকে বলেন, উঁচু জমি থেকে মাটি কেটে বিক্রি করছিলেন ওই দুজন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওই দুজনসহ মোট ৫জনকে আটক করা হয়। পরে দুইজনের অপরাধ প্রমানিত হওয়ায় জরিমানা করা হয়েছে। অন্য দুজন ওই স্থানে অবস্থান করছিল এবং তারা মাটি কাটার সাথে জড়িত ছিলনা। তাই তাদের ছেড়ে দেওয়া হয়েছে। এছাড়াও  মাটি ব্যবসার সাথে জড়িত অপর একজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। লরির মালিক রুমানের বিরুদ্ধেও আইনগত পদক্ষেপ চলমান।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button