আখাউড়া-লাকসাম ডাবল রেল লাইন নির্মাণ প্রকল্পে স্থাপনা উচ্ছেদ

মোঃ মোশারফ হোসেন কবির, আখাউড়া প্রতিনিধি

পূর্বাঞ্চল রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন এলাকায় অভিযান চালিয়ে রেলওয়ের সম্পত্তিতে লিজকৃত জায়গাতে গড়ে তোলা দোকানপাট ও বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বৃহস্পতিবার( ২৪ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত প্রকল্প পরিচালক মো.শহিদুল ইসলামের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় বেশ কয়েকজন ভুক্তভোগী ক্ষতিগ্রস্ত পরিবারের দাবী ক্ষতিপূরণ না দিয়েই আখাউড়া-লাকসাম ডাবল রেল লাইন নির্মাণ প্রকল্পে স্থাপনা উচ্ছেদ করছেন রেল কর্তৃপক্ষ।

রেলওয়ে কর্তৃপক্ষ ও উচ্ছেদ অভিযানের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, ঢাকা-চট্টগ্রাম রেলপথের আখাউড়া-লাকসাম জংশনের মাঝে ডাবল লাইন নির্মাণের কাজ চলছে। কিন্তু আখাউড়া রেলওয়ে জংশন এলাকায় রেলওয়ের লিজকৃত জায়গা থেকে উচ্ছেদের নির্দেশনার পাশাপাশি ক্ষতিপূরণ নিয়েও রেলওয়ের জায়গা ছাড়ছেন না লিজ গ্রহীতারা।

তারা বলেন, আখাউড়া-লাকসাম রেলপথ নির্মাণ প্রকল্প কাজ দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে আখাউড়া জংশন স্টেশনের দক্ষিণ আউটার এলাকার দোকানপাটসহ বিভিন্ন পাকা স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়।

তবে স্থানীয় ভুক্তভোগীদের অভিযোগ বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও স্থাপনার কোন ক্ষতিপূরণ না দিয়ে উদ্দেশ্যমূলকভাবে রেলওয়ে কর্তৃপক্ষ স্থাপনা গুড়িয়ে দিয়েছে।

 

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button