আপনারা বিরোধ মিটিয়ে নির্বাচনে অংশগ্রহন করুন: সিইসি

হুজ্জাতুল্লাহ হীরা, পাবনা প্রতিনিধি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেন ’আমরা অংশগ্রহনমুলক, প্রতিদ্বন্দ্বিতামূলক ও অবাধ নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশা করি। সে লক্ষ্যে আমরা আমাদের কাজ করে যাচ্ছি। সকল বিষয় আমাদের নিয়ন্ত্রনে নেই। কিছু কিছু দায়িত্ব রয়েছে রাজনৈতিক দলের মধ্যে। আমাদের দায়িত্ব হচ্ছে নির্বাচন অনুষ্ঠিত করা। নির্বাচনের পরিবেশ অনুকুলে হলে নির্বাচনটা স্বস্তি দায়কভাবে আয়োজন করতে পারি’।

আজ রোববার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় পাবনার ঈশ্বরদী বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট এর সেমিনার হল রুমে আয়োজিত “নির্বাচনে আধুনিক প্রযুক্তির ব্যবহার চ্যালেঞ্জসমূহ এবং উত্তোরণের উপায়” শীর্ষক দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উদ্বোধনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল একথা বলেন ।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

প্রধান নির্বাচন কমিশনার প্রত্যাশা করেন, ’দেশের সকল বড় বড় রাজনৈতিক দল যেন নির্বাচনে অংশগ্রহন করেন। তিনি সকলদলের প্রতি আহবান রেখে বলেন, নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝি না রেখে আলাপ আলোচনার মাধ্যমে সেটার সমাধান করে নির্বাচনে অংশ গ্রহন করুন। রাজনৈতিক নেতৃত্বের মধ্যে বোঝাপড়ায় ফাঁক থাকলে, নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে প্রতিদ্বন্দিতা না থাকলে, সে নির্বাচন বিতর্কের সৃষ্টি করতে পারে এবং সকলের অংশগ্রহণমুলক বলা যাবে না’।

তিনি আরো বলেন, সবার সহযোগিতায় সব রাজনৈতিক দলগুলোর অংশগ্রহনে জনগণের কাছে অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে চেষ্টা করবো।

রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফর উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য দেন, নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, রাজশাহী রেঞ্জের উপ-মহা পুলিশ মহাপরিদর্শক আব্দুল বাতেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল। পাবনা জেলা পুলিশ সুপার আকবর আলী মুন্সী।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button