কালিয়াকৈরে চাঁদাবাজি-হয়রানী বন্ধের দাবী, অটোরিকশা চালকদের বিক্ষোভ

আলহাজ হোসেন,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে চাঁদাবাজি ও পুলিশি হয়রানী বন্ধের দাবীতে সড়কে বিক্ষোভ মিছিল করেছে গরীব অসহায় অটোরিকশা চালকরা। তাদের হাত থেকে রেহায় পাননি প্রতিবন্ধী অটোরিকশা চালকও। এতে সংসার চালানো ঝুঁকিতে পড়েন গরীব অসহায় চালকরা।

এর প্রতিবাদে অটোরিকশা বন্ধ রেখে শনিবার (১২ নভেম্বর) সকালে প্রতিবাদ সমাবেশ করেছে চালকরা।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

এলাকাবাসী ও প্রতিবাদ সমাবেশ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার চন্দ্রা-সিনাবহ আঞ্চলিক সড়কে প্রায় দুই শতাধিক অটোরিকশা চলাচল করে। অল্প কিছু অটোরিকশা মালিকানাধিন থাকলেও বেশির ভাগই ভাড়া নিয়ে চালান চালকরা। যারা অটোরিকশা চালান, তারা সবাই গরীব অসহায় পরিবারের মানুষ। এদের মধ্যে কেউ কেউ আবার প্রতিবন্ধীও।

জীবনযুদ্ধে কোনো রকম বেঁচে থাকার জন্য হাতে তুলে নিয়েছেন অটোরিকশার হ্যান্ডেল। সেখানেও নজর পড়েছে শকুনের। ওই শকুনের হাত থেকে প্রতিবন্ধীসহ গরীব অসহায় অটোরিকশা চালকরা মুক্তি পেতে চান। অটোরিকশা মহাসড়কে না উঠালেও হাইওয়ে পুলিশ ও সমিতির নাম ভাঙ্গিয়ে চাঁদা আদায় করেন সোহেল রানা, আব্দুল আলীম, বাবুল হোসেনসহ কয়েকজন চাঁদাবাজ। প্রতি অটোরিকশা থেকে প্রতিদিন ২০ টাকা করে এবং পুলিশের কথা বলে মাসে আরো ১০০ টাকা করে চাঁদা আদায় করা হয়। এভাবে প্রতি মাসে গরীব অসহায় অটোরিকশা চালকদের ঘাম ঝড়ানো উপার্জনের টাকা হাতিয়ে নিচ্ছে চাঁদাবাজরা। ওই চাঁদাবাজদের সঙ্গে পুলিশের একটা যোগসাজসও রয়েছে।

চাঁদাবাজি ও পুলিশি হয়রানী বন্ধের দাবীতে শনিবার সকালে অটোরিকশা বন্ধ রেখে সড়কে বিক্ষোভ মিছিল করেছে গরীব অসহায় অটোরিকশা চালকরা। এসময় তারা ওই চাঁদাবাজি ও পুলিশি হয়রানীর প্রতিবাদে উপজেলার কালামপুর দোকানপাড় এলাকায় সমাবেশ করেছে। সমাবেশে বক্তব্য রাখেন- কালিয়াকৈর পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, ওই ওয়ার্ড যুবদলের সভাপতি শাহ আলম, ওই ওয়ার্ডের আওয়ামীলীগের প্রচার সম্পাদক নাজমুল নাহার, ওই ওয়ার্ড মহল্লা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাসুদ রানা, অটোরিকশা চালক সাইদুর রহমান, আসিফ হোসেন, রাকিব হোসেনসহ আরো অনেকে।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button