গাজীপুরে বিলুপ্ত তক্ষক ও ইয়াবা ট্যাবলেটসহ ৬জন গ্রেপ্তার 

আতিকুর রহমান আমিন,  গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে বিলুপ্ত প্রজাতির তক্ষক পাচার ও সিসি ক্যামেরা ও প্রিন্টারের টোনারের ভেতরে বিশেষ কৌশলে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ইয়াবা বিক্রির অভিযোগে ইয়াবা ও তক্ষকসহ ৬জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে মহানগর পুলিশের সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপকমিশনার আবু তোরাব মো. শামছুর রহমান।

গ্রেপ্তারকৃতরা হলেন, তক্ষক পাচারকারী মাসুদ রানা (৫৩), মো. ইদ্রিস আলী (৪৮) ও  শাহিন আলম (৪২) ও মাদক  ব্যবসায়ী মুন্নী বেগম (৩০),  মো. নজরুল ইসলাম (৫২) ও  মো. মিলন মোল্লা (২৩)।

উপকমিশনার বলেন,  গত মঙ্গলবার বিকেলে একটি অসাধু চক্র সিসি ক্যামেরা ও প্রিন্টারের টোনারের ভিতরে অভিনব কায়দায় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে মাদকদ্রব্য পাচার করছে, এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয় । এ সময় বাসন থানা এলাকায় সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কক্সবাজার হতে আসা সিসি ক্যামেরা ও প্রিন্টারের টোনারের ভিতরে বিশেষ কায়দায় নিয়ে আসা ৮ শ’ পিস ইয়াবা ট্যাবলেটসহ তিনজনকে আটক করা হয়।

এদিকে, একই দিন সকাল ১১টায় আউটপাড়া এলাকায় অভিযান চালিয়ে বিলুপ্ত প্রায় তক্ষক পাচারের সময় সংঘবদ্ধ বন্য প্রাণী পাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করা হয়।

আবু তোরাব মো. শামছুর রহমান আরও বলেন,  আউটপাড়া এলাকায় কালোবাজারের মাধ্যমে তক্ষক বিক্রি করে বিদেশে পাচারের জন্য কতিপয় পাচারকারী অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে পরিচালিত অভিযানে স্থানীয় ফার্নিচারের দোকানের সামনে থেকে একটি তক্ষকসহ অপর তিনজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে আসামীরা জানায় , তারা একটি সংঘবদ্ধ বন্য প্রাণী পাচারকারী দলের সক্রিয় সদস্য। তক্ষকসহ বন্যপ্রাণি কালোবাজারের মাধ্যমে বাংলাদেশ থেকে পাচার করে থাকেন। দুটি আলাদা ঘটনায় বাসন থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন এই উপকমিশনার।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button