সংবাদ সারাদেশ

গার্মেন্টস কারখানার ভেতরে তৈরি হত জাল টাকা !

সাভার প্রতিনিধি

সাভারে গার্মেন্টস কারখানার ভেতরে জাল টাকা তৈরি করার কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। এঘটনায় জাল টাকা তৈরির মুল মালিকসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ বুধবার (২৪ মে) দুপুরে ওই জাল টাকা তৈরির কারখানায় অভিযান পরিচালনা করে পুলিশ।

পুলিশ জানায়,সাভারের বনগাঁও ইউনিয়নের সাধাপুর পুরানবাড়ি এলাকায় সাখাওয়াত হোসেন নামের এক গার্মেন্টস মালিক তার কারখানায় দীর্ঘদিন ধরে বিভিন্ন পোশাক উৎপাদন করে আসছিলো। পরে অল্প দিনে বড় লোক হওয়ার স্বপ্ন নিয়ে তিনি কারখানার ভিতরে একটি জাল টাকা তৈরির কারখানা গড়ে তোলেন। সে কারখানায় দীর্ঘদিন ধরে তিনি জাল টাকা তৈরি করে বাজারে ছাড়তো।

পুলিশ আরও জানায়, সকালে সাভার বাজার বাসষ্ট্যান্ডে জাল টাকা তৈরির মালিক সাখাওয়াত হোসেন জাল টাকা নিয়ে লিচু কিনতে যায়। এসময় লিচু বিক্রেতাদের জাল টাকা দেখে সন্দেহ হলে তাকে আটক করে সাভার মডেল থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে গ্রেপ্তার করে। পরে তাকে নিয়ে সাধাপুর এলাকায় ওই জাল টাকা তৈরির কারখানায় অভিযান পরিচালনা করেন পুলিশ। এসময় জাল টাকা তৈরির কারিগর নাজমুল হোসেন ও সুজন মিয়াকে গ্রেপ্তার করে কারখানা থেকে পঞ্চাশ লক্ষ ১৭ হাজার নকল টাকা,মদের বোতল,ইয়াবা, জাল টাকা তৈরির মেশিনসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করে।

পরে সেখানে সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জমান রিপন। কারখানাটি টিনসেড হওয়ায় স্থানীয়রা বিষয়টি বুঝতে না পারলেও পরে পুলিশ কারখানাটি জব্দ করায় এলাকাবাসী সেখানে জাল টাকা দেখতে ভীড় করেন।

সংবাদ সম্মেলনে এসময় পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button