নাটোরে ইমো হ্যাকিং চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব

মোঃ রাশেদুল ইসলাম, নাটোর প্রতিনিধি

নাটোরের লালপুর থেকে মোবাইল অ্যাপ ইমো হ্যাকিং চক্রের ৫সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার বালিতিতা আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৭টি মোবাইল ফোন সেট, ৯টি সিমকার্ড, একটি মোটরসাইকেল ও নগদ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, রাজশাহীর বাঘা উপজেলার চক নারায়নপুর গ্রামের হৃদয় আলী, নাটোরের আব্দুলপুরের রিদুয়ান আহম্মেদ পূর্ন, মোমিনপুরের হাসিবুল হাসান শান্ত,শামীম হোসেন এবং মোহরকয়ার শুভ আলী।

নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক ফরহাদ হোসেন জানান, গত ১৩ ফেব্রুয়ারি জাকির হোসেন নামে এক সৌদি প্রবাসীর ইমো আইডি হ্যাক করে তার স্ত্রী কাছ থেকে ৫৫ হাজার টাকা হাতিয়ে নেন ইমো হ্যাকিং চক্রের সদস্যরা। পরে প্রবাসী জাকির তার স্বজনদের মাধ্যমে বিষয়টি লিখিত ভাবে র‌্যাবকে জানান। এরই প্রেক্ষিতে তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ইমো হ্যাকার চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা মোবাইল অ্যাপ ইমো হ্যাক করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার বিষয়টি স্বীকার করে। পরে তাদের বিরুদ্ধে প্রতারণা মামলা দায়ের করে লালপুর থানায় সোপর্দ করা হয়।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button