নির্বাচন কমিশন কারো কাছে আত্মসমর্পণ করেনি : ইসি 

মো.তারেক রহমান, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, গাইবান্ধার ঘটনায় নির্বাচন কমিশন কারো কাছে আত্মসমর্পণ করেনি।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের ২ ও ৩  আসনের উপনির্বাচনে প্রার্থীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসবকথা বলেন

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা আরো বলেন , দু-একটি বিচ্ছিন্ন ঘটনার কারণে  পুরো নির্বাচন ব্যবস্থা ভেঙে পড়েনি। নির্বাচন কমিশন তিনশো আসনে ভোট করতে প্রস্তুত। এজন্য সকলের অংশগ্রহণ প্রয়োজন।

ইভিএম প্রসঙ্গে  নির্বাচন কমিশনার বলেন, কতিপয় রাজনৈতিক দলের মধ্যে ইভিএম নিয়ে অনাস্থা সৃষ্ট হয়েছে। তবে ইভিএম নিয়ে বিষদ অনাস্থা আনার মত কোন ঘটনা ঘটেনি। উপনির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ইসি সবধরনের ব্যবস্থা নিয়েছেন বলে জানান ইসি।

এসময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, ইসি, যুগ্ম-সচিব ফরহাদ আহমেদ খান, জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা  একে এম গালিভ খান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রাজশাহী রিটার্নিং অফিসার মো:  দেলোয়ার হোসেনসহ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা।

উল্লেখ্য, আগামী ২৯ ও ৩০ জানুয়ারী ইভিএম নিয়ে পরীক্ষামূলক মক ভোটিং অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আর পহেলা ফেব্রুয়ারি এই দুই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের প্রার্থীদের মধ্যে নৌকা প্রতীক পেয়েছেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান, জাতীয় পার্টির প্রার্থী আব্দুর রাজ্জাক লাঙ্গল, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের নাবীউল ইসলাম টেলিভিশন ও আ.লীগের বিদ্রোহী খুরশিদ আলম বাচ্চু মাথাল, জাকের পার্টির প্রার্থী গোলাম মোস্তফা পেয়েছেন গোলাপ ফুল প্রতীক।

আর চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকা প্রতীক পেয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের প্রার্থী কামরুজ্জামান খাঁন টেলিভিশন ও স্বতন্ত্র প্রার্থী সাবেক যুবলীগ নেতা সামিউল হক লিটন পেয়েছেন আপেল প্রতীক।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনের মোট ভোটার ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ জন ও নারী ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০ জন। ১৮০টি ভোট কেন্দ্রের ১২৩০টি ভোট কক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন।

অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৮ হাজার ৮৮৩ জন ও নারী ভোটার ২ লাখ ৫ হাজার ৬১২ জন। এই আসনে ১৭২টি ভোট কেন্দ্রের ১২৪০টি ভোট কক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button