নেশার দশ টাকার জন্য মাকে কুপিয়ে হত্যা, ছেলের আমৃত্যু কারাদণ্ড

মামুনুর রশিদ, লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের রায়পুরে নেশার টাকা না পেয়ে মা শেফালী বেগমকে কুপিয়ে হত্যার দায়ে ছেলে মো. জাফরকে আমৃত্যু  কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৮ নভেম্বর) দুপুর দেড়টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম আসামির উপস্থিতিতে এ রায় দেন। সাজাপ্রাপ্ত ২৭ বছর বয়সী আসামির নাম মো. জাফর। তিনি রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের রাখালীয়া গ্রামের বাসিন্দা।

লক্ষ্মীপুর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার বিবরণে জানা যায়, আসামি জাফর বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে মাদক সেবন শুরু করে। এ জন্য জাফরকে অনেক টাকা ঋণ করতে হয়। ওই ঋণ পরিশোধ করার জন্য বিভিন্ন সময়ে জাফর তাঁর মায়ের কাছে টাকা দাবি করে আসছিল।

ঘটনার দিন অর্থাৎ ২০২০ সালের ২৮ আগস্ট সকালে তার ৬০ বছর বয়সী মা শেফালী বেগমের কাছে নেশার জন্য ১০ টাকা দাবি করলে মায়ের সঙ্গে তাঁর কথা–কাটাকাটি হয়। একপর্যায়ে জাফর তাঁর মাকে দারালো দা দিয়ে কুপিয়ে হত্যা করেন। এ সময় ঘরে অন্য কেউ ছিল না। এ ঘটনার পর রাতেই ছেলেকে একমাত্র আসামি করে রায়পুর থানায় মামলা করেন তার বাবা হোসেন আলী।

ঘটনার পরদিন আসামী জাফরকে একই এলাকা থেকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে একই বছরের ২৩ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন। দীর্ঘ শুনানি শেষে আদালত আসামীর আমৃত্যু কারাদন্ডের রায় দেন।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button