নৈশ্যপ্রহরীকে পেটানো বগুড়ার সেই ইউএনও‘কে বর্জনের ঘোষণা উপজেলা পরিষদের

আতিক রহমান, বগুড়া প্রতিনিধি

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সমর কুমার পালকে বর্জনের ঘোষণা দিয়েছে উপজেলা পরিষদ। ইউএনও‘কে প্রত্যাহার না করা পর্যন্ত তার কোন সভায় যোগদান করবেন না উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১২টায় বগুড়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান শফিক এই তথ্য জানিয়েছেন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

তিনি বলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পালের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তদন্ত করে তাকে প্রত্যাহারের জন্য সোমবার জেলা প্রশাসকের মাধ্যমে রাজশাহী বিভাগীয় কমিশনার বরাবর অভিযোগ পাঠানো হয়েছে।

বগুড়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ছাড়াও দুইজন ভাইস চেয়ারম্যান ও ১১জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান স্বাক্ষরিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত ২২ সেপ্টেম্বর রাতে উপজেলা প্রকৌশল অফিসের নৈশ প্রহরী আলমগীর শেখকে ইউএনও তার অফিসে ডেকে নিয়ে বেদম মারপিট করে গুরুতর আহত করেন। যা বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হয়।

এঘটনার পর ইউএনও তার অফিসিয়াল ফেসবুকে উপজেলা পরিষদ চেয়ারম্যানকে নিয়ে আপত্তিকর মন্তব্য পোস্ট করেন এতে করে উপজেলা পরিষদের মর্যাদা ও সুনাম ক্ষুন্ন করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়। এছাড়াও স্বেচ্ছাচারীতা, চেয়ারম্যানদের সাথে অসদাচরণসহ নানা অভিযোগ উল্লেখ করা হয়।

এ বিষয়ে বগুড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান শফিক বলেন,  ‘ইউএনও সমর কুমার পাল ঘুষখোর, বদমেজাজি ও স্বেচ্ছাচারী। উনি যতদিন পর্যন্ত বদলি না হবেন ততদিন পরিষদের সদস্যরা কোন কর্মসূচিতে অংশ নিবেন না। আমরা আশা করছি পরিষদের কর্মকাণ্ড স্বাভাবিক রাখতে দ্রুত তাকে প্রত্যাহার করা হবে। তাকে প্রত্যাহার না করা পর্যন্ত আমরা তাকে বর্জন করব ।

এদিকে, নৈশ্যপ্রহরীকে মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছেন জেলা প্রশাসক জিয়াউল হক। ইতিমধ্যে তদন্ত কমিটির প্রধান এডিএম সালাউদ্দিন কাজ শুরু করেছেন বলে জানা গেছে।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button