পুলিশের নির্যাতনে ব্যবসায়ী মৃত্যুর অভিযোগ

আতিকুর রহমান আমিন, গাজীপুর প্রতিনিধি 

পুলিশের নির্যাতনে ব্যবসায়ী মৃত্যুর অভিযোগ, মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ, ভাঙচুর 
গাজীপুরে পুলিশের নির্যাতনে এক ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগে ঢাকা ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী।
বুধবার(১৮ জানুয়ারি) সকাল সাড়ে নয়টা থেকে বিক্ষুব্ধ এলাকাবাসী ওই ব্যবসায়ীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্যের বিচারের দাবিতে এই বিক্ষোভ করেছে।
নিহত ওই ব্যবসায়ীর নাম  রবিউল ইসলাম (৪০) তিনি গাজীপুর মহানগরীর ভোগরা বাইপাস পেয়ারা বাগান এলাকার বাসিন্দা। তিনি পেশায় একজন সুতার ব্যবসায়ী।
স্থানীয়রা জানায়, মোবাইলে বিট কয়েন দিয়ে জুয়া খেলার অভিযোগে শনিবার রাতে চারজনকে আটক করে বাসন থানার পুলিশ। পরদিন তিনজনকে ছেড়ে দিলেও ব্যবসায়ী রবিউল ইসলাম কে থানায় আটকে রাখে পুলিশ। মঙ্গলবার রাতে বাসন থানার একদল পুলিশ  ওই ব্যবসায়ীর বাড়িতে গিয়ে তার স্ত্রীর কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে আসে। পরে রাতে তারা জানতে পারেন রবিউল মারা গেছে। সকালে এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষিপ্ত এলাকাবাসী লাঠি সোটা নিয়ে প্রথমে ঢাকা টাঙ্গাইল মহাসড়ক এবং পরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে অবরোধ সৃষ্টি করে। একপর্যায়ে তারা ওই মহাসড়কে তিন টি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় বগুড়া বাইপাস মোড়ে ব্যাপক ভাংচুর চালায়।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে মহাসড়ক থেকে সরিয়ে দেয় বিক্ষিপ্ত জনতাদের। পরে প্রাইপুলিশের নির্যাতনে ব্যবসায়ী মৃত্যুর অভিযোগ দুই ঘন্টা পর ঢাকা ময়মনসিংহ মহাসড়ক ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক এর যান চলাচল স্বাভাবিক হয়। পুলিশ জানান ,এসময় পুলিশের বেশ কয়েকজন সদস্য আহত হন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button