প্রধানমন্ত্রীর নির্দেশ কৃষি ও কৃষকের পাশে থাকতে হবে :পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবান প্রতিনিধি

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশ দেশের কোথাও এক ইঞ্চি জমিও ফেলে রাখা যাবে না। কৃষকরা দেশের অর্থনীতির প্রধান ভিত্তি, মেরুদন্ড ও মানুষের অন্নের যোগানদাতা। বঙ্গবন্ধু স্বাধীনতার পরে কৃষকদের কল্যাণে কাজ করেছিলেন। বর্তমানে তারই সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী কৃষক ও কৃষি উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

শনিবার (২১ জানুয়ারী) দুপুরে বান্দরবানের সদর উপজেলার রাজবিলা ইউনিয়নে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ ও বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন কালে এসব কথা বলেন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

পার্বত্য মন্ত্রী আরো বলেন, আধুনিক কৃষি যন্ত্রপাতি ব্যবহার বাড়লে সম্ভাবনাময় পাহাড়ে কৃষি বিপ্লব ঘটবে। তাই কৃষি বিভাগসহ সরকারের বিভিন্ন উন্নয়ন সংস্থাকে কৃষকদের পাশে থাকার আহ্বান জানান।

পার্বত্য মন্ত্রী রাজবিলা সফরকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৮কোটি টাকার ১০টি প্রকল্প, এলজিইডির দেড় কোটি টাকার একটি এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও কৃষি বিভাগের যৌথ অর্থায়নে ৪৪ লক্ষ টাকার কৃষি সামগ্রী বিতরণ ও উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শাহ আলম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, সদর ইউএনও সাজিয়া আফরোজ, কৃষি বিভাগের উপ-পরিচালক এম এম শাহ নেওয়াজ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জিয়াউল ইসলাম মজুমদার, রাজবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্য অং প্রæ মারমা সহ কৃষকেরা।

 

 

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button