সংবাদ সারাদেশ

ফরিদপুরে জিয়া মোল্যা হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত

আশিস পোদ্দার বিমান, ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর সদর উপজেলার গঙ্গাবদ্দী গ্রামের জিয়া মোল্যা হত্যা মামলায় অভিযুক্ত তিন আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে ফরিদপুর আদালত। একই সাথে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের জেল দেয়া হয়। এসময় সাজাপ্রাপ্ত আসামীরা আদালতে উপস্থিত ছিল। এছাড়া মামলার অন্যান্য ৬ আসামীকে খালাস দেয় বিচারক।

বুধবার বিকেলে অতিরিক্ত জেলা দায়রা জজের ২নং আমলী আদালতের বিজ্ঞ বিচারক সিহাবুল ইসলাম এই রায় দেন। সাজাপ্রাপ্ত আসামীরা সবাই পশ্চিম গঙ্গাবদ্দী গ্রামের মৃত মোহম্মদ সরদারে ছেলে লুৎফর সরদার, শাহাদত সরদার ও মান্নান সরদার।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

মামলা সূত্রে জানা যায়, গত ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় দিকে ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়েনের পশ্চিম গঙ্গাবদ্দী গ্রামের জিয়া মোল্যা ও তার চাচাতো ভাই জিয়া মাতুব্বর মোটর সাইকেলে করে বাড়ী ফিরছিলো। পথে গঙ্গাবদ্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাশের রাস্তায় তাদের মোটরসাইকেলের গতি রোধ করে একই এলাকাবাসীর সাথে পূর্ব শত্রুতার জের ধরে জিয়া মোল্যা ও তার চাচাতো ভাই কে তখন কুপিয়ে মারাত্মকভাবে আহত করে। ওই দিন রাতেই জিয়া মোল্যা হাসপাতালে মারা যায়। এই ঘটনায় নিহত জিয়ার বাবা সাহিদ মোল্যা ১০জন কে এজাহার ভূক্ত আসামী করে কোতয়ালী থানায় হত্যা মামলা দায়ের করে।

রাষ্ট্র পক্ষের আইনজীবি মো. সানোয়ার হোসেন বলেন, জিয়া মোল্যা হত্যা মামলায় দীর্ঘ স্বাক্ষ্য প্রমান শেষে অতিরিক্ত জেলা দায়রা জজের ১নং আমলী আদালতের বিজ্ঞ বিচারক সিহাবুল ইসলাম এই রায় দেন। এই রায়ে চার্জশীট ভূক্ত ৯জন আসামীর মধ্যে স্বাক্ষ্যপ্রমানের ভিত্তিতে সন্দেহাতিতভাবে এই হত্যাকান্ডের সাথে জড়িত ৩ জন আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের সাজা প্রদান করেন বিজ্ঞ বিচারক। দুই জন পলাতক ছাড়া সাজাপ্রাপ্ত আসামীসহ ৭ জন আদালতে উপস্থিত ছিল। ৩ আসামী বাদে বাকীদের খালাস দেয়া হয়। এই মামলার রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্টি প্রকাশ করেন।

পরে পুলিশ সাজাপ্রাপ্ত আসামীদের আদালত থেকে জেল হাজতে নিয়ে যায়।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button