বন্ধুকের জোরে ক্ষমতায় এসে জিয়া-এরশাদরা ক্ষমতা টিকিয়ে রাখতে রাজনৈতিক দল গঠন করে :আমু

ঝালকাঠি প্রতিনিধি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বায়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন,আওয়ামী লীগের জন্ম হয়ে ছিলো বাঙ্গালীদের অধিকার প্রতিষ্ঠার দাবীতে। আওয়ামী লীগের সৃষ্ঠি জনগনের ক্ষমতা প্রতিষ্ঠা করার লক্ষ্যে। আর জিয়াউর রহমান বন্ধুকের জোরে ক্ষমতায় এসে বিএনপি গঠন করে ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য,ক্ষমতাকে রক্ষার করার জন্য। এরশাদও তাই ক্ষমতায় আসেন ক্ষমতা টিকিয়ে রাখতে রাজনৈতিক দল গঠন করে। এই রাজনৈতিক দল গুলোর লক্ষ্য হলো ব্যক্তি ক্ষমতা বা দলের ক্ষমতা টিকিয়ে রাখতে ক্ষমতা দখল করা।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে ঝালকাঠি সদর উপজেলার পরিষদ মিলনায়তনে কমিউনিটি ক্লিনিক ও শিক্ষা প্রতিষ্ঠানের চিকিৎসা ও শিক্ষা উপকরণ এবং কৃষকদের মাঝে প্রনোদনার সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা হটকারিতায় নয় ভোটে বিশ্বাসী। আগামী নির্বাচন হবে সংবিধানের ভিত্তিতে এই সরকারের অধীনে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি সকলের কাছে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানান।

ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার, আমির হোসেন আমুর কন্যা ব্যারিস্টার সুমাইয়া হোসেন অদিতি।

বাংলাদেশ সরকার ও জাপান ইন্টরন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) সহযোগীতায় উপজেলা জেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প ( ইউজিডিপি) স্থানীয় সরকারবিভাগ,স্থানীয় সরকার,পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের ২৮টি কমিউনিটি ক্লিনিক ও ২০ টি শিক্ষা প্রতিষ্ঠানে চিকিৎসা ও শিক্ষা উপকরন বিতরণ করা হয়। এছাড়া ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে ৩হাজার ৭শ কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button