বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশ করে বৃদ্ধ কৃষকের হাত ভেঙে দেয় বিএসএফ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করে এক বাংলাদেশী কৃষককে নির্যাতন করে দুই হাত ভেঙে দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ সদস্যরা।

ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে জেলার শিবগঞ্জ উপজেলার শিংনগর সীমান্তে। আহত কৃষক উপজেলার মনাকষা ইউনিয়নের শিংনগর মোড়ল পাড়া গ্রামের মৃত এরফান আলীর ছেলে এসলাম আলী(৭০)। এ ঘটনায় বিজিবির পক্ষ
থেকে বিএসএফকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে বলে জানিয়েছে বিজিবি।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

বর্তমানে আহত কৃষক এসলাম আলী রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয়রা জানান, বুধবার দুপুর দেড়টার দিকে সীমান্ত এলাকায় নিজের পাটক্ষেতে কাজ করছিল কৃষক এসলাম আলী। এসময় দৌলতপুর ক্যাম্পের ৬-৭ জন বিএসএফ সদস্য অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করে রাইফেল এবং লাঠি দিয়ে
পিটিয়ে তার উপর নির্যাতন চালিয়ে চলে যায়। এতে তার দুই হাত ভেঙে গেছে।

বিষয়টি স্থানীয়রা দেখতে পেয়ে আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় ইউপি সদস্য সেরাজুল ইসলাম জানান, বিএসএফ প্রায়ই বাংলাদেশে ঢুকে কৃষকদের নির্যাতন করছে। তারই ধারাবাহিকতায় কৃষক এসলামকে নির্যাতন করে। একজন বৃদ্ধ মানুষকে অন্যায়ভাবে নির্যাতন করে দুই হাত ভেঙে দিয়েছে।

৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ সুরুজ মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, একজন কৃষক সীমান্তের শুন্য লাইনের কাছাকাছি ১৫ গজের মধ্যে জমিতে কাজ করছিলেন। এসময় হটাৎ করে কিছু বিএএসএফ সদস্য এসে তাকে মারধর করেছে। এরকম খবর শুনে ওই কৃষকের ছেলেকে সাথে নিয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পরিদর্শন করেছি। এবং এব্যাপারে কড়া প্রতিবাদ জানিয়ে বিএসএফকে চিঠি দেয়া হয়েছে।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button