বান্দরবানে র‌্যাবের অভিযান, ৫ জঙ্গী আটক

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের সীমান্তবর্তী দূর্গম পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে ৫ জঙ্গী’কে আটক করেছে র‌্যাব। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

র‌্যাব জানায়, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) গোপন তথ্যের ভিত্তিতে পার্বত্য জেলা বান্দরবানের থানচি ও রোয়াংছড়ি উপজেলার সীমান্তবর্তী দূর্গম পাহাড়ী এলাকাগুলোতে প্রায় তিন মাস ধরে সাঁড়াশি অভিযান পরিচালনা করছে, অভিযানে পার্বত্য জেলার বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সস্ত্রাসী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর প্রশিক্ষণ আস্তানা থেকে নতুন জঙ্গী সংগঠন ‘ জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়া’র ৫ সদস্যকে আটক করা হয়েছে, তবে এসময় তাদের কাছ থেকে কোন অস্ত্র শস্ত্র উদ্ধার করা যায়নি।

বৃহস্পতিবার (১২ জানুয়ারী) সকালে বান্দরবানের মেঘলাস্থ র‌্যাব-১৫ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এক প্রেস বিফিং এ বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন ।

এসময় তিনি আরো জানান, নব্য জঙ্গী সংগঠনটির প্রশিক্ষণরত ৫৫জন জঙ্গী পাহাড়ে অবস্থান করে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফ’র আস্তানায় অবস্থান করে প্রশিক্ষণ নিচ্ছে এমন সংবাদ পেয়ে র‌্যাবের সদস্যরা অভিযান চাালিয়ে ১১ জানুয়ারী ‘ জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়া’র ৫ জঙ্গী সদস্যকে আটক করতে সক্ষম হয়।

আটককৃতরা হলো, নোয়াখালী জেলার বাসিন্দা নিজামুদ্দিন হিরণ (৩০), কুমিল্লা জেলার বাসিন্দা সালেহ আহম্মদ (২৭), সিলেট জেলার মো.সাদিকুর রহমান (৩০), কুমিল্লা জেলার মো.বাইজিদ ইসলাম (২১), কুমিল্লা জেলার ইমরান বিন রহমান শিথিল (১৭)।

র‌্যাব আরো জানায়, আটককৃতদের বিরুদ্ধে আইনগত কার্যক্রম সম্পন্ন করে তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

প্রসঙ্গত: এর আগে ২০২২সালের ২০অক্টোবর বান্দরবান ও রাঙ্গামাটি জেলার সীমান্তবর্তী পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্কিয়ার ৭জন ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফ’র ৩ সদস্যকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), এসময় তাদের কাছ থেকে বিপুল অস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button