বিপুল অস্ত্রসহ আটক ৬ রোহিঙ্গা !

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ৬জন সশস্ত্র রোহিঙ্গা ডাকাতকে আটক করেছে কোস্টগার্ড।

এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ১৪টি আগ্নেয়াস্ত্র, ৪৮৬ রাউন্ড গোলাবারুদ, ২০হাজার পিস ইয়াবা, ৭টি আইন শৃঙ্খলা বাহিনীর পোশাক, ৫৫১ক্যান বিয়ার, ২১ বোতল বিদেশি মদসহ অন্যান্য সরঞ্জাম।

গতকাল সোমবার (০২ জানুয়ারি) হ্নীলার রঙ্গিখালী খড়ের দ্বীপে অভিযান চালিয়ে এসব অস্ত্র,মাদকসহ তাদের আটক করা হয়। আজ দুপুরে এক সংবাদ সম্মেলন এসব তথ্য নিশ্চিত করেন টেকনাফ স্টেশান কমান্ডার মহিউদ্দিন জামান।

তিনি বলেন, শাহপরী দ্বীপ সংলগ্ন নাফ নদীর মোহনায় একটি সক্রিয় অস্ত্রধারী ডাকাতদল ফিশিং বোটে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কোস্টগার্ড সেন্টমার্টিন কর্তৃক নাফ নদীর মোহনায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল তাদের বোট নিয়ে নাফ নদীর মোহনা হতে টেকনাফের দিকে দ্রুত সরে যাওয়ার চেষ্টা করতে থাকে।

স্টেশন সেন্টমার্টিন কর্তৃক ডাকাত দলকে ধরতে ধাওয়া অব্যাহত রেখে কোস্ট গার্ড স্টেশন টেকনাফকে উক্ত তথ্যটি অবগত করা হয়। স্টেশন টেকনাফ হতে চৌকস আরেকটি আভিযানিক দল বোটটির পিছু নেয় এবং ধাওয়া করলে এক পর্যায়ে স্পীড বোটটি টেকনাফের রঙ্গিখালীর নিকটবর্তী খড়ের দ্বীপে ডাকাত সদস্যদেরকে নামিয়ে দ্রুত মায়ানমারের অভ্যন্তরে প্রবেশ করে।

এসময় ডাকাত সদস্যরা দ্বীপের বনের মধ্যে লুকিয়ে যায়। পরবর্তীতে কোস্টগার্ড স্টেশান টেকনাফ ও সেন্টমার্টিনের আভিযানিক দল দুটি যৌথভাবে দ্বীপটি চারদিক থেকে ঘিরে ফেলে ৬ জন সশস্ত্র ডাকাত সদস্যকে আটক করে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বিপুল পরিমান অস্ত্র, গোলাবারুদ ও মাদকদ্রব্য।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button