ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামী বক্তার জিহ্বা কর্তণের চেষ্টা

মোঃ শাহজাদা, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামী বক্তার জিহ্বা কর্তণের চেষ্টা, আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় শরীফুল ইসলাম ভুইয়া (৩৬) নামে এক ইসলামী বক্তা দুর্বৃত্তদের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছে। এ সময় তার জিহ্বা কর্তণের চেষ্টাসহ শরীরের বিভিন্ন অংশে আঘাত করা হয়।

গতকাল শনিবার (০৪ মার্চ) গভীর রাতে উপজেলার আজমপুর এলাকায় এ ঘটনা ঘটে। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়। তিনি সদর উপজেলার চাপুইর গ্রামের মাওলানা আব্দুর রশিদ ভুইয়ার ছেলে ও বিজয়নগর উপজেলার শ্রীপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আরবি বিভাগের প্রভাষক।

আহত শরীফুলের ছোট ভাই মওদুদুল ইসলাম ভুইয়া বলেন, রাতে জেলার বিজয়নগর উপজেলার দৌলতবাড়ি চাওড়া এলাকায় একটি মাহফিল থেকে মোটর সাইকেলে করে বাড়ি ফেরার পথে আজমপুর রেলস্টেশনের পাশে ৭/৮ জন তার গতিরোধ করে অতর্কিতভাবে হামলা চালায়। এ সময় তারা শরীফুলের জিহ্বা বেশীরভাগ অংশ কেটে ফেলে এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এছাড়াও তার সাথে ওবায়দুল্লা (৩৪) নামের অপর একজন আহত হয়। তিনি আরো বলেন, তার ভাই বিভিন্ন সময় ওয়াজ মাহফিলে শিয়া অনুসারীদের নিয়ে বক্তব্য রেখে থাকেন। ধারণা করা হচ্ছে শিয়া অনুসারীরাই এ হামলার সাথে জড়িত।

আহলে সুন্নাত ওয়াল জামাতের ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন দুলাল বলেন, শিয়া অনুসারীদের নিয়ে বক্তব্য দেয়ার কারণে পূর্ব পরিকল্পনা করে এমন হামলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সে সাথে দ্রুত হামলাকারীদের আইনের আওতায় আনার দাবী জানাচ্ছি।

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুল ইসলাম বলেন, আমরা এমন ঘটনা শুনতে পেরেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button