ভারতের সাথে আলোচনা সাপেক্ষে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হবে: পরিকল্পনা মন্ত্রী

সুমন খান, লালমনিরহাট প্রতিনিধি

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, ভারতের সাথে মিলেমিশে ও আলোচনা করেই বর্তমান সরকার তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে কাজ করছে। মহাপরিকল্পনা বাস্তবায়নে সরকারের কয়েকটি খসড়া রয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) বিকেলে লালমনিরহাট সদর উপজেলার মোস্তাফীহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের রজতজয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

পরিকল্পনা মন্ত্রী বলেন, তিস্তা একটি গুরুত্বপূর্ণ ইস্যু। ভারতের সাথে যে কোন বিষয়ে আলোচনা হলেই তিস্তা ইস্যু আসবেই। নদী, পানি ও মাটি নিয়ে সরকারের অনেক পরিকল্পনা রয়েছে। তিস্তা মহাপরিকল্পনা নিয়ে ভারতের সাথে বারংবার আলোচনা হচ্ছে। আমরাও খসড়া করে ভারতের সাথে মিলেমিশে ও আলোচনা সাপেক্ষেই মহাপরিকল্পনা বাস্তবায়ন করবো। বর্তমান সরকার মহাপরিকল্পনা বাস্তবায়নে সকল প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিএনপিকে নির্বাচনে অংশ নেওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়ন করেছে, জনপ্রিয়তা অর্জন করেছে। সেই ভয়ে বিএনপি ভোটে আসতে ভয় পায়। তাই উল্টাপাল্টা বলে ভয় দেখাচ্ছে।  আসুন ভোটেই নির্ধারণ হবে কার কত জনপ্রিয়তা।

মোস্তাফীহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আমিনুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি মোতাহার হোসেন এমপি, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  অ্যাডভোকেট মতিয়ার রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ, জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম , লালমনিরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, গোকুন্ডা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রশীদ টোটন।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button