ময়মনসিংহে ৬০০ বস্তা সরকারি সার আটক করেছে ডিবি

রুবায়েত বাপ্পী, ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে ৪ পাচারকারী ২ ট্রাক সহ ৬০০ বস্তা সরকারি সার আটক করেছে ডিবি

ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার একটি টিম নেত্রকোণা-ময়মনসিংহ সড়কে অভিযান পরিচালনা করে ২টি ট্রাকে বোঝাই করা ৬০০ বস্তা সরকারি টিএসপি সার সহ ৪  পাচারকারীকে আটক করেছে।

সোমবার ভোরে ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন চর কালীবাড়ী এলাকার নেত্রকোনা-ময়মনসিংহ সড়কে শম্ভুগঞ্জ টোল প্লাজার উত্তর পাশে পাকা রাস্তার উপর থেকে ট্রাকবুঝাই সার সহ চার পাচারকারিকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ।

ডিবি জানায়, আটককৃত ৪ পাচারকারীদের জিজ্ঞাসাবাদে তারা জানতে পারে গত ২২ জানুয়ারি দিন ব্যাপী নেত্রকোণা জেলার বিএডিসি সরকারী সার গুদাম হতে ৬০০ বস্তা সার ২টি ট্রাকে বোঝাই করে পাচারকারী দল। পাচারকারী দলের পলাতক আসামিরা ৬০০ বস্তা সার পাশ্ববর্তী দেশে উচ্চ মূল্যে পাচারের জন্য বগুড়া জেলা হয়ে সীমান্তবর্তী এলাকায় নিয়ে যাওয়ার প্রাক্কালে ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন চর কালীবাড়ী সাকিনস্থ নেত্রকোনা-ময়মনসিংহ সড়কে শম্ভুগঞ্জ টোল প্লাজার উত্তর পাশে পাকা রাস্তার উপরে আটক হয়।

আটককৃতরা হলেন মোহাম্মদ আলী, চন্দন কুমার বিশ্বাস, মোঃ রব্বানী ইসলাম, মোঃ জয়নাল সরকার। আটককৃতদের বাড়ী বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলায়।

ডিবি পুলিশ জানায়, সংশ্লিষ্ট বিষয়ে তথ্য সংগ্রহ করতে গিয়ে জানা যায়, নেত্রকোণা জেলার বিভিন্ন এলাকা ও ব্লকের জন্য নির্ধারিত ২৮ জন ডিলারের অনুকূলে সরকারি বরাদ্দ ও সরবরাহ আদেশমূলে বিএডিসি সার গুদাম হতে ২২/০১/২০২৩ খ্রিঃ তারিখ পরিবহন ঠিকাদার পলাতক আসামি তোফাজ্জল হোসেন এর নিকট সরকারি ৬০০ বস্তা টিএসপি সার হস্তান্তর করা হয়।

সার পাচারকারীচক্র নিদিষ্ট ডিলারের নিকট পৌঁছে না দিয়ে বিএডিসি হতে গ্রহণ করা সার ট্রাক ভর্তি করে সীমান্ত এলাকায় যাওয়ার সময় ২৩/০১/২০২৩ খ্রিঃ তারিখ ভোর অনুমান ০৫.৩০ ঘটিকায় জেলা গোয়েন্দা শাখা ময়মনসিংহের নিকট আটক হয়। সার ডিলার, পরিবহন ঠিকাদার ও সংঘবদ্ধ পাচারকারীচক্র নিদিষ্ট এলাকার জন্য  বরাদ্দকৃত সরকারি টিএসপি সার পার্শ্ববর্তী দেশে পাচারের উদ্দেশ্যে অবৈধভাবে সার নিয়ে যাওয়ার অভিযোগে তাদের আটক করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button