কিডনি রোগিদের জন্য চালু হল নড়াইল এক্সপ্রেস ডায়ালাইসিস সেন্টার

হাফিজুল নিলু, নড়াইল প্রতিনিধি

নড়াইলে এই প্রথম চালু হল কিডনি রোগিদের জন্য নড়াইল এক্সপ্রেস ডায়ালাইসিস সেন্টার।

আজ বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে এ কার্যক্রমের উদ্বোধন করেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা এবং জে এমআই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুর রাজ্জাক।

এ সময় নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, নড়াইল পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি আ্যাডঃ সুবাস চন্দ্র বোস,  নড়াইলের সিভিল সার্জন ডা. নাসিমা আক্তার, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, শরীফ আব্দুল হাকিম ও নড়াইল এক্সপ্রেস হাসপাতালের সভাপতি অ্যাডঃ আব্দুল মুকিত লাভলুসহ নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কর্মকর্তাগনসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ  উপস্থিত ছিলেন।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক জানান, ফাউন্ডেশনের চেয়ারম্যান সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা ঐকান্তিক প্রচেষ্টায় এই প্রথম নড়াইলে নামমাত্র মূল্যে ডায়ালাইসস সেন্টার চালু হচ্ছে।  দেশের অন্যতম বেসরকারি জে এমআই গ্রুপের আর্থিক সহায়তায় নড়াইল শহরে অবস্থিত শরীফ আব্দুল হাকিম ও নড়াইল এক্সপ্রেস হাসপাতালে  প্রায় ৭০ লাখ টাকা ব্যয়ে এটি নির্মান করা হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসক ও নার্সের মাধ্যমে ৪ ইউনিটের কিডনি ডায়ালাইসিস সেন্টার চালু হচ্ছে। এখানে একসাথে ৪জন কিডনি রোগিকে ডায়ালাসিস দেওয়া হবে। এজন্য প্রতি রোগির সময় ব্যয় হয় ৪ঘন্টা। প্রতি ডায়ালাসিসে ১৯শ টাকা নির্ধারণ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button