বরিশালসংবাদ সারাদেশ

মোহনা টিভিতে সংবাদ প্রচার হওয়ার পর বেঞ্চ পেল প্রাথমিকের শিক্ষার্থীরা

মোহনা অনলাইন

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার রাজারগাঁও ইউনিয়নে আহমেদাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বেঞ্চের (টেবিল) অভাবে শিক্ষার্থীদের মেঝেতে লেখা পড়া করতে হয়েছে। এই সংক্রান্ত্র একটি প্রতিবেদন সম্প্রতি প্রচার হয় দেশের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল মোহনা টিভিতে।

বিষয়টি নজরে আসায় উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় দ্রুত ওই বিদ্যালয়ের জন্য বেঞ্চের ব্যবস্থা করেন।

হাজীগঞ্জ উপজেলার উত্তর ও পশ্চিমে রামরা গ্রামে আহমেদাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবস্থান। এই বিদ্যালয়ের ভবনটি ২০২২ সালে ঠিকাদারী প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে বুঝিয়ে দিলেও বেঞ্চ প্রদান করেননি। যে কারণে শিক্ষার্থীদের মেঝেতেই পড়তে হয়েছে। মোহনা টেলিভিশনে সংবাদ প্রচার হওয়ার পর বিষয়টি দৃষ্টিতে আসে কর্তৃপক্ষের। যে কারণে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস গত রবিবার (১৭ সেপ্টেম্বর) ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ৩২ জোড়া টেবিল ও বেঞ্চ পাঠান। যার ফলে এই বিদ্যালয়ের দীর্ঘদিনের বেঞ্চর সমস্যা সমাধান হল।

মোহনা টিভিতে সংবাদ প্রচার করায় ধন্যবাদ জানিয়ে শিক্ষার্থীরা বলেন-আমরা দীর্ঘদিন মেঝেতে পড়তে হয়েছে। টেবিল ও বেঞ্চ পেয়ে আমাদের এখন পড়তে এবং লিখতে অনেক সুবিধা হচ্ছে।

শিক্ষকরা বলেন, আমাদের বিদ্যালয়ের নতুন ভবনে শিক্ষার্থীদের জন্য বেঞ্চ কম ছিল। মোহনা টিভিতে সংবাদ প্রচার হওয়ায় এখন আমরা শিক্ষার্থীদের জন্য নতুন বেঞ্চ পেয়েছি।

বিদ্যালয়ের কর্মচারীরা বলে, দীর্ঘদিন আমাদের বিদ্যালয়ের বেঞ্চের সংকট ছিল। বাচ্চারা মেঝেতে বসে পড়া-লেখা করেছে। সম্প্রতি মোহনা টিভি সুন্দর সংবাদ প্রচার করায় দ্রুত গতিতে আমরা টেবিল ও বেঞ্চ পেয়েছি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন, আহমেদাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বেঞ্চ সংকট নিয়ে একটি রিপোর্ট মোহনা টিভিতে প্রচার হয়। বিষয়টি আমাদের দৃষ্টি গোচর হয়। বিষয়টি নিয়ে আমরা তাৎক্ষনিক আলোচনা করি এবং বেঞ্চ সংগ্রহ করে ওই বিদ্যালয়ে পাঠাই। প্রত্যন্ত অঞ্চলের এই ধরণের একটি সংবাদ প্রচার করায় মোহনা টিভিকে ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button