যশোরের বেনাপোলে ৬৩ পিস স্বর্ণের বারসহ আটক ১

শিশির কুমার সরকার, যশোর প্রতিনিধি

যশোরের বেনাপোলে ৭.৩৩৭ কেজি (৬৩০.৯৮২ ভরি) ওজনের মোট ৬৩ পিস স্বর্ণের বার এবং ১টি মোটর সাইকেলসহ আটক-১

আজ মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকালে ব্যাটালিয়নের নিজস্ব সোর্সের তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স এর নেতৃত্বে ব্যাটালিয়নের একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১০০ আর পিলার হতে আনুমানিক ১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে যশোর জেলার শার্শা থানাধীন পাঁচভূলাট গ্রামস্থ নয়কোনা বটতলা নামক স্থানে গোপনীয়তার সাথে অবস্থান নেয়।

কিছু সময় পর বিজিবি টহল দল ১টি মোটর সাইকেলযোগে একজন ব্যক্তিকে আসতে দেখে মোটর সাইকেলটি থামানোর জন্য সংকেত দেয়। উক্ত ব্যক্তি মোটর সাইকেলটি না থামিয়ে দ্রুতবেগে চালিয়ে পালিয়ে যাবার চেষ্টা করলে বিজিবি টহল দল তাকে ধরার জন্য পিছনে ধাওয়া করে আটক করে।

পরবর্তীতে বর্ণিত ব্যক্তির সাথে থাকা মোটর সাইকেলটি তল্লাশী করে ৭.৩৩৭ কেজি ওজনের মোট ৬৩ পিস স্বর্ণের বার এবং ১ টি মোটর সাইকেলসহ মোঃ আব্দুর রাজ্জাক (৪৮), পিতা-মৃত শমসের সরদার, গ্রাম- বারোপোতা, পোষ্ট-বালুন্ডা, থানা- বেনাপোল পোর্ট, জেলা-যশোরকে আটক করা হয়।

উক্ত স্বর্ণের বারগুলো আসামীর সাথে থাকা মোটর সাইকেলের চেসিসের ভিতরে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ছিল। ধৃত আসামী স্বর্ণের বারগুলো পাঁচভূলাট সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। যার আনুমানিক বাজার মূল্য পাঁচ কোটি নব্বই লক্ষ একাশি হাজার একশত চুরানব্বই টাকা।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button