লক্ষ্মীপুরে আইনজীবীকে মারধর, কাউন্সিলর কারাগারে

মামুনুর রশিদ, লক্ষ্মীপুর প্রতিনিধি

সুপ্রিমকোর্টের আইনজীবী আনাস কামালের ওপর হামলা চালিয়ে মারধরের ঘটনায় লক্ষ্মীপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. রিয়াজ পাটওয়ারী রাজুসহ ২ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ সোমবার (১৩ মার্চ) দুপুরে আসামিরা লক্ষ্মীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হাসান মাহমুদ। তিনি জানান, এর আগে এ মামলার এজাহারভুক্ত আসামি মো. রিয়াজ পাটওয়ারী উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের অন্টিসিপাটরি বেইলে (জামিন) ছিলেন। রবিবার (১২ মার্চ) জামিনের মেয়াদ শেষ হওয়ায় সোমবার তিনি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদলত শুনানি শেষে তার জামিন না মঞ্জুর করে রাজু ও তার ভাই বিপুকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আইনজীবী আনাস কামাল লক্ষ্মীপুর পৌর ১২ নং ওয়ার্ডের বাসিন্দা কাজী একেএম ফজলুল করিমের ছেলে। তিনি জেলা আইনজীবী সমিতির সদস্য এবং সুপ্রিম কোর্টের আইনজীবী।

মামলা সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর পৌরসভার লাহারকান্দি এলাকায় কাউন্সিলর রাজু ও আইনজীবী কামালদের বাড়ির রাস্তা সংস্কার করা হচ্ছিল। গত ২৩ জানুয়ারি সকালে কামালদের জমির ওপর দিয়ে রাস্তা নেওয়ার সময় বাধা দেওয়া হয়। এতে রাজুর ছোট ভাই বিপুর সঙ্গে কামালের কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। পরে বিপু লোকজন নিয়ে ফের কামালের ওপর হামলা চালায়। এ সময় আশপাশের লোকজন ঘটনাটির ভিডিও ধারণ করে টিকটক ও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়।

ভিডিওতে দেখা যায়- কাউন্সিলর রাজুসহ অভিযুক্তরা কামালকে এলোপাতাড়ি কিলঘুসি দিচ্ছেন। এ সময় স্থানীয় এক ব্যক্তি কামালকে বাঁচানোর চেষ্টা করছেন। এ ঘটনায় ওই দিন রাতে আইনজীবী আনাস কামালের বড় ভাই ওসমান গনি বাদী হয়ে সদর মডেল থানায় মামলা দায়ের করেন। মামলায় কাউন্সিলর মো. রিয়াজ পাটওয়ারী, তার ভাই বিপু পাটওয়ারী, জহির হোসেন ও নোমানসহ ৫ জনকে আসামি করা হয়েছে।

 

 

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button