লালমনিরহাটে নিষিদ্ধ ঘোষিত আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ সদস্যের যাবজ্জীবন কারাদন্ড

সুমন খান, লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটে নিষিদ্ধ ঘোষিত আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ সদস্যের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালত।

আজ বুধবার (০১ মার্চ) দুপুরে লালমনিরহাট বিশেষ ট্রাইবুনাল -১ এর বিচারক ও জেলা দায়রা জজ মিজানুর রহমান এই রায় দেন। আসামীদের উপস্থিতিতে এই রায় দেওয়া হয়।

যাবজ্জীবন প্রাপ্তরা হলেন, কালীগঞ্জ উপজেলার উত্তর মুশরত মদাতী গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে হাসান আলী, একই গ্রামের আব্দুল জলিলের ছেলে আসমত আলী ওরফে লাল্টু ও জাহাঙ্গীর আলমের ছেলে আবু নাঈম মিস্টার ও সিরাজুল আলমের ছেলে আলী হোসেন ও হাতীবান্ধা উপজেলার ডাওয়াবাড়ী এলাকার মুনছুর আলীর ছেলে শাফিউল ইসলাম সাদ্দাম।

সন্ত্রাস বিরোধী আইন, ২০০৯ এর ধারা ৬(২) মোতাবেক প্রত্যেককে যাবজ্জীবন কারাদন্ড ও পাঁচ হাজার টাকার অর্থ দন্ড অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়। জঙ্গী মামলার রায়কে কেন্দ্র করে আদালতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নেয় পুলিশ। সাদা পোষাকে পুলিশের উপস্থিতি ছিল।

মামলা সুত্রে জানা যায়, ২০১৮ সালের ৩০ অক্টোবর সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব- ১৩ (রংপুর) এর একটি দল কালীগঞ্জ উপজেলার উত্তর মুশরত মদাতী এলাকায় অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অন্য সদস্যরা পালিয়ে গেলেও আটক হয় হাসান আলী, আসমত আলী, শাফিউল ইসলাম সাদ্দাম, আবু নাঈম মিস্টার ও আলী হোসেন। এ সময় তাদের নিকট থেকে বিদেশি আগ্নেয়াস্ত্র, গান পাউডার, তাজা গুলিসহ বেশ কিছু জেহাদী বই উদ্বার করা হয়। এ ঘটনায় কালীগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়।

লালমনিরহাট দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আকমল হোসেন আহমেদ মামলার রায়ে সন্তষ্ঠি প্রকাশ করে বলেন, এটি একটি যুগান্তকারী রায়। সাজাপ্রাপ্ত সকলেই আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button