সংবাদ সারাদেশ

শেরপুরে প্রকৃতি ও জীবন ক্লাবের মাসব্যাপী বৃক্ষরোপন অভিযান উদ্বোধন

রেজাউল করিম বকুল, শেরপুর প্রতিনিধি

‘সবুজে সাজাই বাংলাদেশ’ ম্লোগানে শেরপুরে মাসব্যাপী বৃক্ষরোপন অভিযান শুরু করেছে প্রকৃতি ও জীবন ক্লাব। মঙ্গলবার দুপুরে শেরপুর সদরের পাকুড়িয়া ইউনিয়নের নিজাম উদ্দিন আহম্মদ মডেল কলেজ প্রাঙ্গণে এ বৃক্ষরোপন কর্মসূচির শুরু হয়।

এ কর্মসূচীর উদ্বোধন করেন শেরপুর জেলা প্রকৃতি ও জীবন ক্লাবের সভাপতি শেরপুর সরকারি কলেজের সহকারি অধ্যাপক মো. আব্দুল কাদের। এসময়  কলেজের অধ্যক্ষ মো. সাইদুল ইসলাম সাইদ, শিক্ষকমন্ডলী, শেরপুর জেলা প্রকৃতি ও জীবন ক্লাবের উপদেষ্টা নারী উদ্যোক্তা আইরীন পারভীন, সদস্য প্রকৃতিপ্রেমী সংগঠক দেবদাস চন্দ বাবু, আউটসোর্সার মিনহাজ উদ্দিন, সমন্বয়কারী চ্যানেল আই’র জেলা প্রতিনিধি হাকিম বাবুল সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

চলতি অভিযানে ৫ শতাধিক বৃক্ষরোপন ও সহস্রাধিক গাছের চারা বিতরনের কর্মসূচির প্রথম দিনে নিজাম উদ্দিন আহম্মদ মডেল কলেজ প্রাঙ্গণে দেড় শতাধিক ফলদ, বনজ ও ওধধি গাছের চারা রোপন করা হয়। এসময় শিক্ষার্থীদের মাঝে শতাধিক গাছের চারা বিতরণ সহ বৃক্ষরোপনের গুরুত্ব ও যথাযথ পরিচর্যা সম্পর্কে ধারণা প্রদান করা হয়। গাছের চারা পেয়ে খুশি শিক্ষার্থীরা।

কলেজ কর্তৃপক্ষ তাদের ক্যাম্পাসকে এ বৃক্ষরোপন অভিযানের জন্য বেছে নেওয়ায় প্রকৃতি ও জীবন ক্লাবের প্রতি কৃতজ্ঞতা জানান। স্থানীয় প্রকৃতিপ্রেমিরা এমন উদ্যোগের প্রশংসা করেন।

শেরপুর জেলা প্রকৃতি ও জীবন ক্লাব কর্তৃপক্ষ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তাঘাটের পাশে এবং কামারিয়া ইউনিয়নের হিজড়া পল্লীতে বৃক্ষরোপন করার কথা জানান।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button