শেরপুরে ১৩ কোটি টাকা ব্যায়ে নির্মিত মডেল মসজিদের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রেজাউল করিম বকুল, শেরপুর প্রতিনিধি

শেরপুরসহ সারা দেশের ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতি কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (১৬ জানুয়ারী) দুপুর সাড়ে বারোটার সময় গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত থেকে শেরপুরে একটি মডেল মসজিদ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলা সদরের ৫ নং ওয়ার্ডের চাপাতলী মহল্লায় প্রায় ৫০ শতক জমির উপর নির্মিত এ মডেল মসজিদ উদ্বোধন করেন ।

এসময় ভার্চুয়ালী শেরপুর থেকে যুক্ত থাকেন জেলা প্রশাসক সাহেলা আক্তার, ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাইমিনুল ইসলাম, গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জিল্লুর রহমানসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেত্রবৃন্দ, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, ইমাম সমাজের নেতৃবৃন্দ প্রমূখ উপস্থিত ছিলেন।

প্রায় ১৩ কোটি টাকা ব্যায়ে নির্মিত এ মডেল মসজিদ টি শুধুই মসজিদ নয় এটি একটি ইসলামীক কালচারাল একাডেমী। এখানে রয়েছে ইসলামী ফাউন্ডেশনের কার্যালয়, পাঠ কক্ষসহ  লাইব্রেরী, বই বিক্রি কেন্দ্র, পুরুষের পাশাপাশি নারী ও প্রতিবন্ধীদের নামাজের স্থান, মৃত ব্যক্তির গোসলের স্থান, জানাযার স্থান, টয়েলেট ও অজুখানা, ইমাম ট্রেইনিং সেন্টার। মসজিদের প্রথম ও দ্বিতীয় তলায় একসাথে প্রায় এক হাজার নারী-পুরুষ মুসল্লি নামাজ পড়তে পারবে।

এদিকে এ মডেল মসজিদ উদ্বোধনকে ঘিরে ওই মহল্লায় উৎসবের আমেজ বইছে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে দুপুরে অতিথিবৃন্দ স্থানীয়দের নিয়ে জোহরের নামাজ পড়ে। পরে মিলাদ ও দোয়া পরিচালনার মধ্যদিয়ে মসজিদের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button