শ্রীপুরে কৃষি উপকরণ বিতরণ 

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে অনাবাদি ও পতিত জমি চাষাবাদের আওতায় এনে খাদ্য উৎপাদনের ধারা অব্যাহত রাখতে রবি মৌসুমে কৃষি পূর্ণবাসন ও প্রণোদনার কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরের দিকে  শ্রীপুর উপজেলা পরিষদ চত্তরে কৃষক সমাবেশের মাধ্যমে এসব উপকরণ  কৃষকদের মাঝে বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা হুমায়ুন কবিরের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, গাজীপুর-৩ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

এসময় উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. শামসুল আলম প্রধান, উপজেলা আ’লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু, সাধারণ সম্পাদক অ্যাড. হারুন অর রশিদ ফরিদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মাহতাবউদ্দিন, তেলিহাটি ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার, রাজাবাড়ি ইউপি চেয়ারম্যান হাসিনা মমতাজ। এসময়  কয়েক শতাধিক কৃষক কৃষাণীর উপস্থিতি সমাবেশ স্থলকে আকর্ষিত করে।

শ্রীপুর উপজেলা কৃষি কর্মকর্তা মো. মূয়ীদুল ইসলাম বলেন, শ্রীপুর উপজেলার ২হাজার ৪০০ প্রান্তিক কৃষক কৃষাণীর মধ্যে উচ্চ ফলনশীল উপশী ধান বীজ ও সার এবং ২হাজার প্রান্তিক কৃষক কৃষাণীর মধ্যে ২কেজি করে হাইব্রিড ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে। মোট ৪হাজার ৪০০ কৃষক কৃষাণীদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button