শ্রীপুরে শোক দিবসে দলীয় বিভক্ত আ’লীগের পৃথক আয়োজন!

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধিঃ

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গাজীপুরের শ্রীপুরে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে আওয়ামীলীগ। তবে,দলীয় বিভক্তির কারনে পৃথক তিনটি স্থানে আয়োজন করা হয় শোক দিবসের কার্যক্রম।

সোমবার (১৫ আগষ্ট) বেলা এগারোটার দিকে শ্রীপুর উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় উপস্থিত ছিলেন গাজীপুর-৩ আসনের সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. সামছুল আলম প্রধান, ভাইস চেয়ারম্যান মাহতাবউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু, পৌর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লা, পৌর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম প্রমূখ। অনুষ্ঠানে পবিত্র কোরআন খতম, দোয়া ও বঙ্গবন্ধুর জীবনী কর্ম বিষয়ে স্মৃতিচারণ করা হয়।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

এদিকে, সোমবার দুপুরের দিকে শ্রীপুর চৌরাস্তার রহমত আলী ভবনে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জামিল হাসান দূর্জয়। এসময় উপস্থিত ছিলেন, বীরমুক্তিযোদ্ধা সামছুল হক,অ্যাড তোফাজ্জল হোসেন, শেখ নজরুল ইসলাম, ফরিদ আহমেদ চন্নু,জাহাঙ্গীর আলম সিরাজী,শেখ শফিকুর রহমান, রফিকুল ইসলাম ঢালী,কাউসার শেখ কামাল,কামরুল ইসলাম বুলবুল প্রমূখ। অনুষ্ঠানে শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়ার আয়োজন করা হয়। পরে গাজীপুর-৩ আসনের প্রয়াত সাংসদ অ্যাড. রহমত আলীর কবর জিয়ারত করেন অনুষ্ঠানে আগত অতিথিগণ।

অন্যদিকে, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র আনিছুর রহমানের আয়োজনে পৌর এলাকার মাওনা চৌরাস্তার ভাই ভাই সিটি কমপ্লেক্সে শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল বি.এ, মাওনা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আলম খোকন,গাজীপুর ইউপি চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম মাতব্বর, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শওকত উসমান ঢালী, উপজেলা যুবলীগের সভাপতি কমর উদ্দিন, সাংগঠনিক সম্পাদক রুহল কিসসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান শেষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে একটি শোক র্যালীর আয়োজন করা হয়।

বিভেদের কথা উঠে আসে সোমবার দুপুরের দিকে শ্রীপুর চৌরাস্তার রহমত আলী ভবনে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি গাজীপুর-৩ আসনের প্রয়াত সাংসদ অ্যাড. রহমত আলীর সহধর্মিণী নাদিরা রহমত আলীর স্কাইপে দেওয়া ভিডিও বার্তায়। সেখানে তিনি বলেন,”একটি রাজনৈতিক মহল নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে আমার ছেলে জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জামিল হাসান দূর্জয় ও মেয়ে বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত মহিলা আসন (৩১৪) এর সংসদ সদস্য অধ্যাপিকা রুমানা আলী টুসির মধ্যে বিভেদ তৈরি করতে চেষ্টা করছেন। ঐসব মতলবকারীদের হুশিয়ারী দিয়ে বলছি, কোনো অপশক্তি দুজনের ভ্রাতৃত্বের বন্ধন ছিন্ন করতে পারবে না। সকলকেই ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মরহুম রহমত আলীর স্নেহের নেতাকর্মীদের কাজ করে যেতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর প্রকৃত চেতনা জাগ্রত হবে”।

দলীয় বিভক্তির কথা মানতে নারাজ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাড. হারুন অর রশিদ ফরিদ । তিনি বলেন, শ্রীপুর একটি বড় উপজেলা হওয়ায় কয়েকটি স্থানে শোক দিবস উপলক্ষ্যে অনুষ্ঠানের আয়োজন করে আওয়ামী লীগ। এতে বেশী পরিমাণে লোকজন বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করতে পেরেছে। এছাড়াও, দিবসটি উপলক্ষে শ্রীপুর উপজেলা প্রশাসন, শ্রীপুরের আব্দুল আউয়াল বিশ্ববিদ্যালয় কলেজ,শ্রীপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়,শ্রীপুর বালিকা উচ্চ বিদ্যালয়, বরামা ইসলামীয়া ফাজিল মাদরাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে দিবসটি উপলক্ষে কোরআন খতম দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button