সাতক্ষীরায় বাঘের মুখ থেকে ফিরে এলেন জেলে আব্দুল ওয়াজেদ

আব্দুল জলিল, সাতক্ষীরা প্রতিনিধি

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে মাছ ধরার সময় বাঘের আক্রমনের মুখে পড়েও বেঁচে ফিরেছেন আব্দুল ওয়াজেদ(৪৫) নামের এক জেলে। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার (২৮ মার্চ) সকাল ৯টায় সুন্দরবনের কাছিকাটা দাঁড়গাঙ নামক এলাকায়।

আর আজ বুধবার (২৯ মার্চ) ভোর ৬টায় আব্দুল ওয়াজেদকে নিয়ে শ্যামনগরে ফিরেছেন তার ছোটভাই লিয়াকত হোসেন।

আহত জেলে আব্দুল ওয়াজেদ শ্যামনগর উপজেলার ছোটভেটখালী গ্রামের মৃত জব্বার আলী গাজীর পুত্র। ঘাড়, পিঠ এবং মাথায় সামান্য জখম হয়েছেন তিনি। বর্তমানে তাকে বাড়িতে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কাছে থাকা গরান কাঠের লাঠি নিয়ে উচ্চস্বরে চিৎকার এবং বাঘের চোখে চোখ রেখে ভয় দেখিয়ে বড়ভাই ওয়াজেদকে প্রাণে বাঁচিয়েছেন বলে দাবি করেন ছোটভাই লিয়াকত হোসেন। তিনি বলেন, বাঘটি আক্রমন করার সময় তিনি তার ভাইয়ের কাছ থেকে মাত্র ২০ ফুট দূরে ছিলেন। লাঠি দেখে আর চিৎকার শুনেই বাঘটি তার ভাইকে ছেড়ে পালিয়ে গেছে। এরপর আহত অবস্থায় তাকে নৌকায় চড়ে নিয়ে আসা হয়েছে।

‘ঘটনাস্থলটি সুন্দরবনের গভীরে এবং সেখানে কোন মোবাইল নেটওয়ার্ক কাজ করে না বলে ফিরে আসতে বেশী সময় লেগেছে’ – বললেন লিয়াকত হোসেন।

তিনি আরও বলেন, কাঁকড়া ধরা ছাড়াও মধু আহরন করে জীবিকা নির্বাহ করেন তারা। সেই কাজেই সুন্দরবনে গিয়েছিলেন।

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) ইকবাল হোসাইন চৌধুরী জানান, আহত ওই জেলের পাশ পারমিট ছিলো না। কাঁকড়া ধরার সময় এক বাঘের আক্রমনে সে আহত হয়েছে বলে জানতে পেরেছেন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button