কাশিমপুর কারাগারে স্বরাষ্ট্রমন্ত্রী 

আতিকুর রহমান আমিন, গাজীপুর প্রতিনিধি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, জঙ্গি যারা পালিয়েছে তারা দীর্ঘদিন পরিকল্পনা করে করেছে। যেখানে আমাদের দূর্বলতা ছিল সেই দূর্বলতার ফাঁক ফোকর দিয়ে এরা বেরিয়ে গেছে, এটা যথার্থই । এই দুর্বলতা কে তৈরি করে দিল, কারা এজন্য দায়ী , কাদের গাফিলতি আছে সেজন্য দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা আমাদের কাছে এখনো রিপোর্ট দেয়নি। রিপোর্ট পেলে সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

আজ মঙ্গলবার (২৯ নভেম্বর)  সকালে গাজীপুরের কাশিমপুর কারাগারে ৬০তম ব্যাচ কারারক্ষীদের শপথ গ্রহণ ও সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এর আগে নবীন কারারক্ষীদের সশস্ত্র অভিবাদন গ্রহণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী । তিনি খোলা জিপে চড়ে প্যারেডস্থল পরিদর্শন করেন এবং মার্চপাস্ট উপভোগ করেন। এসময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে সচিব, মো.আব্দুলহ আল মাসুদ চৌধুরী হোসেন, কারা মহপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক।

অনুষ্ঠানে নবীন কারারক্ষীদের মধ্যে বেস্ট ফায়ারার হিসেবে প্রধান অতিথির কাছ থেকে পুরস্কার নেন মেহেরপুর জেলা কারাগারের নবীন কারারক্ষী মো. ইমানুর রহমান শিপন, ড্রিলে প্রথম স্থান অধিকার করেন নরসিংদী জেলা কারাগারের কারারক্ষী মো. রনি দেওয়ান, পিটিতে প্রথম স্থান অধিকার করেন খাগড়াছড়ি জেলা কারাগারের কারারক্ষী মো. রবিউল ইসলাম। সব বিষয়ে চৌকস কারারক্ষী নির্বাচিত হন মানিকগঞ্জ জেলা কারাগারের কারারক্ষী মিন্টু ঘোষ। ছয় মাস মেয়াদি ৬০তম ব্যাচ কারারক্ষীদের এ প্রশিক্ষণ কোর্সে ৩০১ জন কারারক্ষী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে কাশিমপুর কারাগারে কারা কর্মকর্তা, কর্মচারী ও কারারক্ষীরা অংশ নেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button