৫ ইট ভাটা গুড়িয়ে দিয়ে ২০ লাখ টাকা জরিমানা আদায়! 

আলফাজ সরকার আকাশ, শ্রীপর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের লতিফপুর এলাকায় পরিবেশ অধিদপ্তরের বিশেষ অভিযানে ৫টি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এসময় তাদের কাছ থেকে ২০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরের দিকে এ অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ। এসময় তার সাথে ছিলেন, পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ নয়ন মিয়া, সহকারী পরিচালক মোঃ মমিন ভূঁইয়া ও গাজীপুর জেলা পুলিশের সদস্যরা।

অভিযান সুত্রে জানা যায়, অবৈধ উপায়ে ইট তৈরির খবরে শ্রীপুরের লতিফপুর এলাকায় অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তর। এসময় কাগজপত্র না থাকায় মেসার্স কেবিএম ব্রিকস, মেসার্স এলবিএম ব্রিক্স, মেসার্স এলবিএম ব্রিকস-২, মেসার্স এবিএম ব্রিক্স ও মেসার্স মদিনা ব্রিক্স নামক ইটের ভাটার প্রত্যেক মালিককে ৪ লাখ টাকা করে মোট ২০টাকা জরিমানা করা হয়। এছাড়াও পূনরায় যাতে উৎপাদনে যাওয়ার প্রতিবন্ধক হিসেবে এস্কেভেটর মেশিন দিয়ে ভেঙ্গে ইটভাটাগুলোর কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ মোহনা টেলিভিশন অনলাইনকে বলেন, অবৈধ উপায়ে ইট তৈরি করে কেউ যেন পরিবেশের ভারসাম্য নষ্ট করতে না পারে সে বিবেচনায় এমন অভিযান নিয়মিতই পরিচালনা করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button