৬ দফা দাবীতে নাটোরে রেলওয়ের ৩য় শ্রেণীর কর্মচারীদের ৪র্থ দিনের মত কর্মবিরতি

মোঃ রাশেদুল ইসলাম,নাটোর প্রতিনিধি

৬ দফা দাবীতে নাটোরে রেলওয়ের ৩য় শ্রেণীর কর্মচারীদের কর্মবিরতির ৪র্থ দিন চলছে  বেড়েছে যাত্রীদের দূর্ভোগ

বাংলাদেশ রেলওয়ে শ্রমিকদের অস্থায়ী পদ থেকে স্থায়ীকরণ সহ ৬ দফা দাবীতে নাটোরে রেলওয়ের ৩য় শ্রেণীর কর্মচারীদের কর্মবিরতির ৪র্থ দিন চলছে। সময় মত ট্রেন না আসায় যাত্রীদের দুূর্ভোগ চরমে উঠেছে।

আজ বুধবার সকালে নাটোর রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা গেছে অনেক যাত্রী ট্রেনের জন্য অপেক্ষা করছে। কিন্তু ট্রেনের কোন খবর নেই। তারা জানান, তারা বিভিন্ন জরুরী কাজে বিভিন্ন স্থানে যাবার জন্য সকাল ৭ টায় স্টেশনে এসে টিকিট কেটেছেন। কিন্তু ট্রেনের কোন খবর নেই। স্টেশন মাষ্টারও কিছু বলতে পারছেন না। কিন্তু দেরী হলেও তাদেরতো যেতেই হবে। এতে হয়তো তাদের অতিরিক্ত সময় এবং অর্থ ব্যায় করতে হবে।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

এ ব্যাপারে নাটোর স্টেশনে কর্তব্যরত সহকারী স্টেশন মাষ্টার জমসেদ আলী যাত্রীদের দূর্ভোগের কথা স্বীকার করে জানান, যেখানে ৪/৫ জন লোকবল নিয়ে কাজ চালাতে হয় সেখানে কোন দিন একজন আবার কোন দিন দুইজন লোক নিয়ে কাজ চালাতে হচ্ছে। সব স্টেশনেই একই অবস্থা। ফলে ট্রেন চলাচলে বিলম্ব হচ্ছে। বাংলাদেশ রেলওয়ে ৩য় শ্রেণীর কর্মচারীদের কর্মবিরতির কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

শ্রমিকরা তাদের দাবী পূরণ না হওয়া পর্যন্ত কাজে যোগ দেবে না। এ ব্যাপারে কোন সমাধান হওয়ার কথাও তিনি শোনেননি। তবে দ্রুত  এ সমস্যার সমাধান হলে ট্রেনও সময়মত আসবে আর যাত্রীদের দূর্ভোগও কমবে।

আরোও পড়ুন:সিরাজগঞ্জে নাটোরের ইউপি সদস্যের গলাকাটা মরদেহ উদ্ধার

উল্লেখ্য গত ১৬ অক্টোবর রবিবার সকাল থেকে তারা এই কর্মবিরতি দিয়ে তৃতীয় শ্রেণীর কর্মচারীরা কমলাপুর রেলওয়ে ভবনে আন্দোলনে অংশ নিয়েছেন।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button